যশোর পৌরসভা পরিষদের প্রথম সভায় হতাশা নবনির্বাচিত মেয়রের !

0

স্টাফ রিপোর্টার॥ যশোর পৌরসভার নবনির্বাচিত মেয়র হায়দার গনি খাঁন পলাশ গতকাল তার পরিষদের প্রথম সভায় সদ্য সাবেক মেয়রকে নিয়ে হতাশা প্রকাশ করেছেন। সভা শেষে পৌরসভার বর্তমান অবস্থা নিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ শ্লেষ ছিল তার কন্ঠে। তবে গতকাল প্রথম সভায় প্যানেল মেয়র নির্বাচন করেনি নবনির্বাচিত পৌর পরিষদ।
গতকাল রোববার পৌর পরিষদের প্রথম সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এই হতাশা প্রকাশ করেন। এ সময় বর্তমান মেয়র বলেন, আমি প্রকাশ্যে বলতে পারছি না বা বলার কোন অবকাশ নেই যে, কতবড় দুর্নীতির জায়গা এটা। চারদিকে আলপিন ফোঁটানো আছে, সেই চেয়ারে বসেছি। বলার উপায় নেই তিনি (সাবেক মেয়র) কী করে গেছেন। তিনি অনেক উন্নয়ন করে গেছেন বলে দাবি করা হয়, কিন্তু বাস্তবে আমি দেখে বলছি, উনি কী উন্নয়ন করে গেছেন !
যশোর পৌরসভার সদ্য সাবেক এবং বর্তমান দুই মেয়রই জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা। বর্তমান মেয়র হায়দার গনি খান পলাশ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং সাবেক মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক।
এদিকে সাংবাদিকদের ব্রিফিংকালে নবনির্বাচিত মেয়র হায়দার গনি খাঁন পলাশ আরও বলেন, আমি ৯১ কোটি টাকার দেনা নিয়ে এই ঘরে, এই চেয়ারে বসেছি। বিদ্যুৎ, পানিসহ অনেক খাতের বিল বকেয়া রয়েছে। আমার স্টাফরা বিগত দুই মাস ধরে বেতন পায় না। এখন যে বাজেট আমাকে দিল তাতে করে আমার মাথা নষ্ট হয়ে যাচ্ছে। এত টাকা কোথা থেকে দেব ? আমি হিসাব শাখায় গিয়ে বসে দেখবো তারা কী করে। বিগত দিনে পৌরসভা সম্পর্কে যে দুর্নাম ছিল তা ঘোচাতে চাই। এর মাধ্যমে আমি দেশের মধ্যে যশোরকে মডেল পৌরসভা হিসেবে দেখাতে চাই।
বর্তমান মেয়র বলেন, আমার কাছে একটু পরিবর্তন দেখতে পাবেন। বিভিন্ন স্থান ঘুরে আমার চোখের দেখা ত্রুটিগুলো দূর করা হবে। ড্রেন, রাস্তা থেকে শুরু করে আলোকসজ্জা সবখানে পরিবর্তন করা হবে। আমি সব সময় মানব সেবায় জোর দিতে চাচ্ছি। আমার এখানে সবার দরজা উন্মুক্ত থাকবে। সবাই আসবে, যার যার অসুবিধার কথা বলবে। আমি সাধ্যমত সমস্যা সমাধানের চেষ্টা করবো।
পৌর পরিষদের প্রথম সভায় কোন কোন বিষয় নিয়ে আলোচনা হয়েছে এমন প্রশ্নে তিনি নির্দিষ্ট করে কিছু না বললেও অনেক বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানান। আগামী সপ্তাহে প্যানেল মেয়র গঠন করা হবে বলেও তিনি জানান। একই সাথে মেয়র করোনা সতর্কাতায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।
পৌর মেয়র হায়দার গনি খাঁন পলাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কারাবন্দি ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইদুর রহমান রিপন ব্যাতিত সকল কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর উপস্থিত ছিলেন।