যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বন্দি হত্যা মামলা আসামি ৮ বন্দিকে জিজ্ঞাসাবাদে পুলিশের আবেদনের অধিকতর শুনানি বৃহস্পতিবার

0

স্টাফ রিপোর্টার ॥ তিন কিশোর বন্দি হত্যা মামলার আসামি যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৮ বন্দিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে পুলিশের করা আবেদনের ওপর অধিকতর শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এবং কিশোর আদালতের বিচারক টিএম আবু মুসা এ আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনস্পেক্টর মো. রোকিবুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়, তিন কিশোর বন্দি হত্যা মামলার আসামি শিশু উন্নয়ন কেন্দ্রের ৮ বন্দিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ যে আবেদন করেছে তার ওপর শুনানির ধার্য দিন ছিল মঙ্গলবার। আসামিদের এ কারণে মঙ্গলবার আদালতে হাজির করা হয়। তদন্ত কর্মকর্তা পুলিশ ইনসপেক্টর মো. রোকিবুজ্জামানও আদালতে উপস্থিত ছিলেন। বিচারক এ সময় পুলিশের করা জিজ্ঞাসাবাদের আবেদনের ওপর অধিকতর শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার পরবর্তী দিন ধার্যের আদেশ দেন।
তদন্ত কর্মকর্তা চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর মো. রোকিবুজ্জামান জানান, মঙ্গলবার আদালতে কিছুটা শুনানি হয়েছে। তবে এরপর আদালত অধিকতর শুনানির জন্য আগামী বৃহস্পতিবার দিন ধার্যের আদেশ দেন। সূত্র জানায়, তদন্ত কর্মকর্তা ৮ বন্দিকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের হেফাজতে নিতে আদালতে আবেদন জানিয়েছেন।
উল্লেখ্য, তিন কিশোর বন্দি হত্যা মামলার ৮ বন্দি হচ্ছে-মোহাম্মদ আলী, খালিদুর রহমান তুহিন, মনোয়ার হোসেন রানা, ইমরান হোসেন, আনিসুজ্জামান আনিস, রিফাত আহমেদ, শিমুল পলাশ ও হুমাইদ হোসেন।
গত ১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে (বালক) ঘটে যায় নিষ্ঠুর ও রোমহর্ষক ঘটনা। কর্মকর্তা ও তাদের অনুগত কয়েকজন বন্দির পৈশাচিক নির্যাতনে এদিন মারা যায় ৩ কিশোর বন্দি যথাক্রমে খুলনার পারভেজ হাসান রাব্বি, বগুড়ার রাসেল ওরফে সুজন ও নাঈম হোসেন। আহত হয় আরও ১৫ বন্দি। এই নির্মম হত্যাকা-ের ঘটনায় শিশু উন্নয়ন কেন্দ্রের তৎকালীন তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদসহ ৫ কর্মকর্তা আটক হয়ে বর্তমানে কারাগারে বন্দি রয়েছেন।