বার্সা ছেড়ে আসলে কোথায় যেতে চান মেসি?

0

লোকসমাজ ডেস্ক॥ দিন যত যাচ্ছে, তত বাড়ছে লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন। এই গুঞ্জনটা উসকে দিচ্ছেন মেসি নিজেই। আগে থেকেই বার্সার সঙ্গে নতুন চুক্তি না করে মেসি ইঙ্গিত দেন ন্যু ক্যাম্প ছাড়ার। নানা ঘটনার প্রবাহে শেষ পর্যন্ত বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের বিশাল পরাজয়ের পর মেসির প্রসঙ্গটা আবার উচ্চারিত হচ্ছে। নতুন করে মেসি ভাবনা, বার্সা ছাড়ছেন বিশ্বসেরা এই ফুটবলার। এই ভাবনার কারণ, নতুন কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে দেখা করে মেসি বলে দিয়েছেন, বার্সায় তিনি নিজের ভবিষ্যৎ দেখছেন না। তার এই কথাতেই প্রমাণ হয়ে যাচ্ছে, যতদ্রুত সম্ভব বার্সা ছাড়তে চান আর্জেন্টাইন এই সুপার স্টার। কিন্তু ৩৩ বছর বয়সী এই ফুটবলারের যে রিলিজ ক্লজ কিংবা যে পারিশ্রমিক- এত বিশাল অঙ্কের টাকা খরচ করে তাকে কে কিনতে চাইবে? ধরে নেয়া যাক, এত টাকা দিয়ে মেসিকে কিনতে আগ্রহী অনেকগুলো প্রতিষ্ঠান। তাহলে মেসি যাবেন কোথায়?
প্রশ্ন হলো, বার্সা ছেড়ে আসলে মেসি যেতে চান কোথায়? তার নিজের ইচ্ছাই বা কি। এ নিয়ে মেসির ভাবনা জানতে উদগ্রীব হয়ে আছেন সবাই। তবে, মেসি যদি সত্যিই বার্সা ছেড়ে দিতে চান তাহলে বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যুকে সেটাই করতে হবে, ২০১৮ সালে যেটা রোনালদোর ক্ষেত্রে করেছিলেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্রোরেন্তিনো পেরেজ। রিলিজ ক্লজ কমিয়ে দিতে হবে। মেসির রিলিজ ক্লজ এই মুহূর্তে ৭০০ মিলিয়ন ইউরো। যদি বার্সা তাকে বিক্রিই করে দিতে চায়, তাহলে বেশ কয়েকগুণ কমিয়ে আনতে হবে। তবুও, মাত্র তিনজন প্রার্থীকে পাওয়া যাবে মেসিকে কেনার জন্য। এর মধ্যে অন্যতম হচ্ছে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। ক্লাবটি এরই মধ্যে স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছে মেসিকে নিয়ে। ইতালিয়ান পত্রিকা লা গ্যাজেত্তা ডেল্লো স্পোর্ট রিপোর্ট করেছে, ইন্টার মিলান ২৬০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি। শুক্রবারও ইতালিয়ান পত্রিকা লা গ্যাজেত্তার কভার পেজে ঠাঁই মিলেছে মেসির। তেমনটা হলে মেসি এবং রোনালদোর আবারও দ্বৈরথ দেখা যেতে পারে। রোনালদোকে চ্যালেঞ্জ জানানোর জন্য হলেও মেসি যেতে পারেন ইতালিতে।
ম্যানসিটির চোখও রয়েছে মেসির ওপর। ক্লাবটির কোচ পেপ গার্দিওলা আগে থেকেই মেসির বস। তার অধীনেই মেসি হয়ে উঠেছিলেন বিশ্বসেরা। ইংল্যান্ডের এই ক্লাবটিই হয়তো পারবে মেসির জন্য বিশাল অর্থের ঝুলি নিয়ে ঝাঁপিয়ে পড়তে। এরই মধ্যে ইংলিশ মিডিয়াগুলো রিপোর্ট করেছে, প্রয়োজনে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিয়ে হলেও মেসিকে জিততে চায় ম্যানসিটি। পিএসজিও হতে পারে মেসির পরবর্তী গন্তব্য। এমনিতেই বার্সায় নেইমারকে চান মেসি। এটা নিয়েই বার্সার সঙ্গে বারবার দেন-দরবার করে যাচ্ছেন তিনি। কিন্তু সেই নেইমারের সঙ্গে আবার জুটি বাধার জন্য পিএসজিতেও যেতে পারেন। ফরাসি ক্লাবটিও খুব ইচ্ছুক প্যারিসে ব্রাজিল-আর্জেন্টিনার এই দুই সেরা ফুটবলারের সম্মিলন ঘটাতে। মেসি নিজে থেকে এখনও কোনো আগ্রহ প্রকাশ করেননি, কোথায় যাবেন। তবে এই তিনটি ক্লাবই হতে পারে তার পরবর্তী গন্তব্য। আপাতত সেদিকেই চোখ সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের।