১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে পুঁজিবাজার

0

লোকসমাজ ডেস্ক॥ প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে তৃতীয় দফায় আরও ৩দিন পুঁজিবাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
রোববার (৫ এপ্রিল) সরকার নতুন করে ১২, ১৩ এবং ১৪ এপ্রিল ছুটি ঘোষণা করায় দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লেনেদেন ও অফিসিয়াল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।
রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ঢাকা অফিসের প্রধান গোলাম ফারুক। ছুটি শেষে উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু হবে সকাল সাড়ে ১০টা। আর লেনলেন শেষ হবে দুপুর দেড়টায়।
২ এপ্রিল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানো হয় ৪ থেকে ১১ এপ্রিল পর্যন্ত মোট সাতদিন পুঁজিবাজারের লেনদেন বন্ধ থাকবে।
তিনি জানান, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সরকার সাধারণ ছুটির মেয়াদ ১৩ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। ১৪ এপ্রিল সরকারি ছুটি এর সঙ্গে যুক্ত হয়ে আরও তিনদিন ছুটি বেড়েছে।
সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সংগতি রেখে সাধারণ ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত ডিএসই’র ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রমসহ সকল দাপ্তরিক কাজ বন্ধ থাকবে৷
তার আগে প্রথম দফায় গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরে দ্বিতীয় মেয়াদে ১১ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। এবার তৃতীয় মেয়াদে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করায় পুঁজিবাজার আরও বন্ধ ঘোষণা করে ডিএসই।