ছোটদের বিশ্বকাপে ভারতের বোলারদের সামনে অসহায় পাকিস্তান

0

লোকসমাজ ডেস্ক ॥ রাজনৈতিক বৈরিতায় ভারত-পাকিস্তানের লড়াই শুধু কোনও টুর্নামেন্টেই সীমাবদ্ধ। তবে প্রতিবেশী দেশ দুটি যখনই মুখোমুখি হয়, রোমাঞ্চের রেণু ছড়িয়ে পড়ে ক্রিকেট বিশ্বের অলিগলিতে। শুধু জাতীয় দল নয়, বয়সভিত্তিক প্রতিযোগিতাতেও উত্তেজনার কমতি থাকে না। এই যেমন যুব বিশ্বকাপের সেমিফাইনাল দিয়ে ভারত-পাকিস্তান লড়াই আরেকবার ছুঁয়ে গেছে ক্রিকেটপ্রেমীদের মন। যদিও প্রথম ইনিংস শেষে সেই উত্তেজনার ঝাঁঝ মিললো সামান্যই। ভারতের বোলারদের সামনে একরকম আত্মসমর্পণই করেছে পাকিস্তানের যুবারা।
পচেফস্ট্রুমের সেমিফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তান ৪৩.১ ওভারে গুটিয়ে গেছে মাত্র ১৭২ রানে। পাকিস্তানের মাত্র তিন ব্যাটসম্যান যেতে পেরেছেন দুই অঙ্কের ঘরে। তাদের অল্পতে আটকে রেখে ভারতীয় বোলাররা কাজটা সহজ করে দিয়েছেন ব্যাটসম্যানদের ‍জন্য।
ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। ৩৪ রান তুলতে হারায় ২ উইকেট। সেই ধাক্কা কাটিয়ে উঠেছিল। কিন্তু শেষ দিকে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে ১৭২ রানে শেষ ইনিংস। ৫৪ রান তুলতে হারিয়েছে তারা শেষ ৬ উইকেট! অথচ ওপেনার হায়দার আলী ও অধিনায়ক রোহেল নাজিরের ব্যাটে একসময় বড় স্কোরের স্বপ্নই দেখছিল পাকিস্তান। হায়দার ৭৭ বলে ৯ বাউন্ডারিতে খেলে যান ৫৬ রানের ইনিংস। তবে তার বিদায়ের পর ভেঙে পড়ে ব্যাটিং লাইনআপ। রোহেল একপ্রান্ত আগলে রাখলেও সঙ্গী পাননি। মাঝে মোহাম্মদ হারিস ২১ রান করে জুটি বাঁধার চেষ্টা করেও পারেননি। পরে রোহেলের প্রতিরোধ শেষ হয় ৬২ রানে আউট হয়ে। ১০২ বলের ইনিংসটি তিনি সাজান ৬ বাউন্ডারিতে। ভারতের সবচেয়ে সফল বোলার সুশান্ত মিশ্র। বাঁহাতি পেসার ২৮ রান দিয়ে নেন ৩ উইকেট। এই ম্যাচেও আলো ছড়িয়েছেন কার্তিক ত্যাগী, ৩২ রান দিয়ে তার শিকার ২ উইকেট। রবি বিশনোইও নিয়েছেন ২ উইকেট।