আলমডাঙ্গার খাসকররা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা ॥ চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার খাসকররা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তাছফির আহম্মেদ মল্লিক লালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
জানা যায়, ২০২৩ সালের ২৯ জুলাই ওই ইউনিয়নের তিওরবিলা গ্রামে এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে পরকীয়ার অভিযোগ তুলে স্থানীয় লোকজন তাদের আটক করে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান তাছফির আহম্মেদ মল্লিক লাল জনসমক্ষে প্রেমিক যুগলের গলায় জুতার মালা পরিয়ে মারধর ও তাদের আর্থিক জরিমানা করেন। ওই ঘটনার দুদিন পর ৩১ জুলাই রাতে নির্যাতিত ব্যবসায়ী লালন আলমডাঙ্গা থানায় খাসকররা ইউপি চেয়ারম্যান তাছফির আহম্মেদ মল্লিক লালসহ ৫ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। সেই মামলা আদালতে গৃহীত হয়। এরই প্রেক্ষিতে চেয়ারম্যান লালকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়।
চুয়াডাঙ্গা স্থানীয় সরকারের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (মানবসম্পদ ও উন্নয়ন) শারমিন আক্তার বলেন,খাসকররা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একই সঙ্গে ১০ কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর জন্যও বলা হয়েছে। মন্ত্রণালয়ে কারণ দর্শানোর পর সেটা সন্তোষজনক না হলে তাকে স্থায়ীভাবে বহিষ্কারও করা হতে পারে।