খুলনা ও চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্যে ইস্তিস্কার নামাজ আদায়

0

খুলনা ব্যুরো ও চুয়াডাঙ্গা সংবাদদাতা॥ তীব্র তাপদাহের সঙ্গে গরম বাতাস বইছে। প্রচন্ড গরম, কাঠফাটা রোদে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। একের পর এক জারি করা হচ্ছে অ্যালার্ট ফর হিট ওয়েভ। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে খুলনায় বৃষ্টির জন্যে ইসতিসকার নামাজ ও দোয়ায় মহান আল্লাহর দরবারে কান্নাকাটি করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। মঙ্গলবার সকাল ১০টায় খুলনার শহীদ হাদিস পার্ক ও চুয়াডাঙ্গার টাউন ফুটবল মাঠে ইসতিসকার নামাজ আদায় করা হয়। খুলনায় ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার আয়োজনে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন খুলনা জেলা ইমাম পরিষদ।
খুলনায় নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন খুলনা গোয়ালখালি ক্যাডেট স্কিম মাদ্রাসার মুহতামিম অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল। এতে খুলনা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে নামাজ পড়তে আসেন মুসল্লিরা।
এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরীর সহসভাপতি শেখ মুহাম্মদ নাসির উদ্দিন, মুফতি ইমরান হোসাইন, খুলনা জেলা ইমাম পরিষদের যুগ্ম সম্পাদক মাওলানা এ এফ এম নাজমুল সউদ, প্রচার সম্পাদক মোল্লা মিরাজুল হক।
নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্যে মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন।
চুয়াডাঙ্গা জেলা সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের উদ্যোগে এ নামাজ আদায় করা হয়।এতে সর্বস্তরের মুসল্লিরা অংশ নেন। নামাজে ইমামতি করেন মাওলানা নুরুদ্দীন। মোনাজাত পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের সভাপতি মাওলানা বশির আহমেদ।