ঝিকরগাছা ও ডুমুরিয়ায় বজ্রপাতে ২ জনের মৃত্যু

0

ঝিকরগাছা (যশোর) ও ডুমুরিয়া (খুলনা) সংবাদদাতা॥ রোববার বজ্রপাতে যশোরের ঝিকরগাছা ও খুলনার ডুমুরিয়ার বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়েছে।
যশোরের ঝিকরগাছার পল্লীতে বজ্রপাতে আব্দুল মালেক পাটোয়ারী (৬৫) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে রোববার সকালে উপজেলার শংকরপুর ইউনিয়নের বড় পৌদাউলিয়া গ্রামে। নিহত আব্দুল মালেক পাটোয়ারী ওই গ্রামের মৃত ওমর আলী পাটোয়ারীরর ছেলে।
ওই গ্রামের সাবেক মেম্বার বীর মুক্তিযোদ্ধা জাহান আলী জানিয়েছেন, এদিন সকালে কৃষক নিজের ইরিধানের জমিতে স্প্রে (বিষ প্রয়োগ) করে বাড়ি ফিরছিলেন। এ সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। এরই এক পর্যায়ে মাঠের মধ্যে পড়া বজ্রপাতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এ সময় তার ২ ছেলে সামান্য দূরে থাকায় তাদের কোন ক্ষতি হয়নি।
ডুমুরিয়ায় বজ্রপাতে এক যুবক নিহত হয়েছে। রোববার সকাল ৮টার দিকে উপজেলার গুটুদিয়া ইউনিয়নের কোমলপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ওই যুবকের নাম ওবায়দুল্লাহ গাজী (২৫)। সে ওই গ্রামের গ্রামের দেলোয়ার হোসেন গাজীর ছেলে।
পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, রোববার সকালে ওবায়দুল্লাহ কানাইডাঙ্গা বিলে নিজ মৎস্য ঘেরে ঘাস কাটতে যায়। সকাল সাড়ে ৭টার দিকে ডুমুরিয়া এলাকায় বজ্রসহ বৃষ্টি শুরু হয়। এ সময় ওবায়দুল্লাহ নিজ ঘেরের একটি ঘরে অবস্থান করছিলেন। সকাল ৮টার দিকে বজ্রপাতে ওই ঘরের ভেতরে তার মৃত্যু হয়। ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সাহা বজ্রপাতে যুবকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।