খুলনায় পাউবোর জমিতে অবৈধভাবে বালি ভরাটের চেষ্টা, তিন জনের বিরুদ্ধে নোটিশ

0

খুলনা ব্যুরো ॥ পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন খুলনার দিঘলিয়া উপজেলার কেটলা স্লুইস গেটের দক্ষিণ পাশে কোলা বাজারের উত্তর পাশে বেড়িবাঁধ সংলগ্ন বরোপিটে অবৈধভাবে বালি ভরাটের চেষ্টা করেছে স্বার্থান্বেষী মহল। ৩ এপ্রিল এ ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া তৈরি হয়েছে। বিষয়টি নিয়ে ক্ষোভ ও সামাজিক অসন্তোষেরও সৃষ্টি হয়েছে।
এদিকে, এ ঘটনায় বালি ভরাটের চেষ্টাকারী তিন জনের বিরুদ্ধে পানি উন্নয়ন বোর্ড- পাউবো নোটিশ দিয়েছে। অবৈধ এ তৎপরতা থেকে বিরত না থাকলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছে তারা।
স্থানীয় ও পাউবো সূত্রে জানা গেছে, বুধবার খুলনা পওর বিভাগ-১ এর অধীন তেরখাদা পওর উপ-বিভাগের আওতাধীন দিঘলিয়া উপজেলার কেটলা স্লুইস গেটের দক্ষিণ পাশে কোলা বাজারের উত্তর পাশে বেড়িবাঁধ সংলগ্ন বরোপিটে অবৈধভাবে বালি ভরাটের চেষ্টা করে কতিপয় স্বার্থান্বেষী মহল। এ ঘটনায় স্থানীয় জনগনের মাঝে ক্ষোভ ও সামাজিক অসন্তোষের সৃষ্টি হয়। বিষয়টি পাউবো কর্তৃপক্ষ অবহিত হয়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে নোটিশ জারি করেন।
নোটিশ প্রাপ্তরা হচ্ছে- স্থানীয় গাজীরহাট ইউনিয়নের মোল্লাডাঙ্গা গ্রামের গফ্ফার শেখের পুত্র বুলু শেখ, কেটলা গ্রামের মৃত মকিম মোল্লার পুত্র মাসুদ মোল্লা ও একই গ্রামের মৃত আব্দুর রউফ শেখের পুত্র রাজু শেখ।
এ বিষয়ে পাউবোর তেরখাদা পওর উপ-বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সেলিম রেজা বলেন, বাপাউবো কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া সরকারি সম্পত্তি দখল/বিনষ্ট/সম্পদের প্রকৃতির পরিবর্তন সাধন করার কোন সুযোগ নেই। এ বিষয়ে ৩জনকে নোটিশ প্রদান করা হয়েছে।