চুয়াডাঙ্গায় চার প্রতিষ্ঠানকে ৮৮ হাজার টাকা জরিমানা

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা ॥ চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ৪টি প্রতিষ্ঠানের মালিককে ৮৮ হাজার টাকা জরিমানা করেছে। বৃহস্পতিবার দুপুরে বিভিন্ন গার্মেন্টস, কাপড় ও মিষ্টির দোকানে অভিযান পরিচালনা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, চুয়াডাঙ্গা সমবায় নিউমার্কেটর ‘হৃদয় ফ্যাশন’ প্রতিষ্ঠানে তদারকিকালে দেখা যায় নির্ধারিত লাভের অতিরিক্ত লাভে বিভিন্ন কাপড় বিক্রি হচ্ছে। তাছাড়া পণ্যের ভাউচার যথাযথভাবে সংরক্ষণ করা হচ্ছে না। এ অপরাধে ওই প্রতিষ্ঠানের মালিক আকতার হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে ‘আজিজ বস্ত্রালয়’ এর মালিক আজিজ মাকসুদকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। শহরের প্রিন্স প্লাজায় ‘স্টাইল ওয়ান’ প্রতিষ্ঠানে তদারকিতে ৭৫০ টাকা মূল্যের একটি শার্টে ২ হাজার ৮৫০ টাকা মূল্য ট্যাগ লাগানোর প্রমাণ পাওয়া যায়। অর্থাৎ ৭৫০ টাকা দিয়ে কেনা শার্টে ২ হাজার ১০০ টাকা লাভ করা হয়েছে। ইচ্ছেমত অস্বাভাবিক মূল্য বৃদ্ধির অপরাধে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক এ.কে.এম. আলিমুজ্জামানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া শহরের কবরী রোডে ‘ভাই ভাই ফুচকা হাউসকে’ মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ করে বিক্রির অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। তদারকি কাজে সহযোগিতায় ছিলেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা সহিদুল ইসলাম ও চুয়াডাঙ্গা পুলিশ।