যশোরে দুই সাংবাদিকের ওপর পুলিশের হামলার নিন্দা জেইউজের

0

 

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে বুধবার পেশাগত দায়িত্বপালনকালে পুলিশের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন সময় টিভির স্টাফ রিপোর্টার, সাংবাদিক ইউয়িন যশোরের (জেইউজে) সদস্য, প্রেস ক্লাব যশোরের সাবেক যুগ্ম সম্পাদক জুয়েল মৃধা ও ক্যামেরাপার্সন সাংবাদিক ইউনিয়ন যশোরের সদস্য আবুল কালাম আজাদ।
হাসপাতালের সার্জারি ওয়ার্ডে বিএসএফের রাবার বুলেটে আহত চিকিৎসাধীন দুই ব্যক্তির ছবি তুলতে গেলে পুলিশ কোনো উস্কানি ছাড়ায় তাদের ওপর হামলা করে। পুলিশের এ ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন সাংবাদিক ইউনিয়ন যশোরের নেতৃবৃন্দ।
এক বিবৃতিতে সংগঠনের সভাপতি আকরামুজ্জামান ও সাধারণ সম্পাদক এসএম ফরহাদ বলেন, পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকদের ওপর এ ধরনের হামলা সাংবাদিক সমাজকেই আতঙ্কিত করে। সাংবাদিকরা দেশ ও জনগণের কল্যাণে কাজ করে থাকেন। কিন্তু বিভিন্ন সময় তাদের পুলিশের দ্বারা নানাভাবে হয়রানি-নির্যাতন শিকার হতে হয়। একটি দায়িত্বশীল পেশাদার বাহিনীর সদস্যদের কাছ থেকে এমন ঘটনা গ্রহণযোগ্য নয়।
বিবৃতিতে নেতৃদ্বয় এ ঘটনাকে ন্যাক্কারজনক আখ্যা দিয়ে অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি