মনিরামপুরে সরকারি রাস্তা দখল করে ঘের তৈরির অভিযোগ

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর(যশোর)॥ যশোরের মনিরামপুরে সরকারি রাস্তা দখলের পর মৎস্যঘের নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। শুধু তাই নয় রাস্তার পাশে একটি বড় রেইন্ট্রি কেটে নেওয়া হয়েছে। আর এ অভিযোগ করা হয়েছে উপজেলার জয়পুর গ্রামের মাদ্রাসা শিক্ষক রফিকুল ইসলামের বিরুদ্ধে। অবশ্য ইতোমধ্যে এলাকাবাসীর বাধারমুখে ঘেরের নির্মাণকাজ বন্ধ করা হয়েছে।
মঙ্গলবার সরেজমিন গেলে স্থানীয় ইউপি সদস্য আবুল কালামসহ এলাকাবাসী জানান, জয়পুর মৌজায় জেলা পরিষদের একটি বড় পুকুর রয়েছে। পুকুরের দক্ষিণপাশ দিয়ে ২৫ ফুট প্রস্ত(চওড়া) সরকারি রাস্তা রয়েছে। এ রাস্তার দুপাশে রয়েছে স্থানীয় মাদ্রাসা শিক্ষক রফিকুল ইসলামের জমি।রফিকুল ইসলাম ইতোপূর্বে সরকারি রাস্তার জমি দখল করে তার নিজস্ব জমি দিয়ে ১০ ফুট প্রস্তের সরুপথ তৈরি করেন। সেই থেকে রফিকুল ইসলাম সরকারি রাস্তা ভোগদখল করে আসছেন।
কিন্তু অভিযোগ রয়েছে, রফিকুল ইসলাম সরকারি ওই রাস্তার জমির মাটি কেটে পাশের ইটভাটায় বিক্রি করেন। পরে তিনি মাটি কেটে পাড় বেঁধে মৎস্যঘের নির্মাণ শুরু করেন।
স্থানীয় মুনসুর আলী, আবু হানিফ, আবদুল জব্বারসহ এলাকাবাসীর দাবি, সরকারি রাস্তার মাটি কেটে ঘের নির্মাণ করা হলে ব্যক্তিগত ১০ ফুট প্রস্তের সরু রাস্তা দিয়ে জনসাধারণের যাতায়াতের সমস্যা হবে। ফলে স্কেভেটর দিয়ে মাটি কাটার শেষপর্যায়ে সোমবার এলাকাবাসী বাধা দেন।
ইউপি সদস্য আবুল কালাম আজাদ জানান, স্থানীয় লোকজনের সহায়তায় তিনি মৎস্যঘের নির্মাণকাজ বন্ধ করে দিয়েছেন। তবে অভিযোগ রয়েছে, সরকারি ওই জমিতে থাকা একটি বড় রেইন্ট্রি রফিকুল ইসলাম কেটে নিয়েছেন। রফিকুল ইসলাম বলেন, সরকারি জমি নয়। তার ভাইয়ের জমিতে থাকা গাছটি তিনি কেটে নিয়েছেন। উপসহকারী ভূমি কর্মকর্তা নজরুল ইসলাম জানান, তিনি খবর পেয়ে মঙ্গলবার অফিসের একজন স্টাফকে পাঠিয়েছেন সত্যতা যাচাইয়ের জন্যে। উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আলী হোসেন জানান, এ ব্যাপারে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।