জালিয়াতি করে পৈত্রিক সম্পত্তি লিখে নেওয়ার অভিযোগ সংবাদ সম্মেলনে

0

 

স্টাফ রিপোর্টার॥ জালিয়াতির আশ্রয় নিয়ে যশোরের বাঘারপাড়ার এক ব্যক্তির পৈত্রিক সম্পত্তি লিখে নেওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে সোমবার প্রেস ক্লাব যশোরে উপজেলার খাজুরা গ্রামের শিবের মোড়ের বাসিন্দা লিটন মহন্ত সংবাদ সম্মেলন করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
সংবাদ সম্মেলনে ওই গ্রামের শিবপদ মহন্তের ছেলে লিটন মহন্ত বলেন, আমার আপন ভাই বিশ্বনাথ মহন্তের কাছ থেকে একই এলাকার মৃত বাবর আলীর ছেলে সিরাজুল ইসলাম ও তার ছেলে রাসেল হোসেন ২শতক জমি কেনেন। এসময় তারা আমার সহজ সরল ভাইকে ভুল বুঝিয়ে আমার নামে থাকা আরও ৩ শতক জমি অতিরিক্ত রেকর্ড করে নেয়। বিষয়টি জানতে পেরে এ বিষয়ে দেওয়ানী আদালতে মামলা করা হয়। এর বাইরে পরবর্তিতে তারা যাতে আমার জমিতে প্রবেশ করতে না পারে এজন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতেও পৃথক আরেকটি ফৌজদারি মামলা দায়ের করি।
সংবাদ সম্মেলনে লিটন মহন্ত আরও বলেন, মামলা দায়েরের পর গত ২৯ মার্চ সিরাজুল ইসলাম ও তার ছেলে শিমুল সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার ও আমার পরিবারের ওপর হামলা করে। এসময় তারা আমার বাড়ির আশপাশে রোপণকৃত লিচু, আম গাছসহ বিভিন্ন ফলদ ও বনজ বৃক্ষ কেটে নষ্ট করে দেয়। হামলার সময় তারা আমার জমিতে যাতে পা না রাখি সে জন্য তারা হত্যার হুমকি দেয়। বিষয়টি নিয়ে বাঘারপাড়া থানা পুলিশের শরণাপন্ন হলে ওসি বিষয়টি খাজুরা ফাঁড়ি পুলিশকে দেখতে বলেন। অথচ এখনো পর্যন্ত খাজুরা ফাঁড়ি পুলিশ এ বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। বরং পুলিশের উপস্থিতিতেই আসামিরা সেখানে বসতঘর গড়ে তুলছেন বলে লিটন মহন্ত অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, আসামিদের সাথে খাজুরা ফাঁড়ির অভিজিৎ সিংহ রায়ের আর্থিক লেনদেন থাকায় তিনি এ বিষয়ে কোনো উদ্যোগ নিচ্ছে না। এ বিষয়ে তিনি পুলিশ প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।