ঝিনাইদহে মৃত স্বামীর সম্পত্তি বিক্রির চেষ্টা, আদালতে অভিযোগ ছেলের

0

 

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ॥ ঝিনাইদহে পরকীয়া প্রেমিককে সাথে নিয়ে মৃত স্বামী মামুন দেওয়ানের সম্পত্তি আত্মসাতের পাঁয়তারা করছেন স্ত্রী জেসমিন বেগম। এ ঘটনায় আদালতে মামলা পর্যন্ত গড়িয়েছে। স্বামী প্রবাসে থাকা অবস্থায় প্লান করে স্বামীর সব সম্পত্তি হাতানোর চেষ্টা করেছেন ওই নারী। এমন অভিযোগ করেছেন মৃত প্রবাসীর স্বজনরা। এদিকে জমি বিক্রিতে বাধা দিতে তার ছেলে সিয়াম দেওয়ান আদালতের দ্বারস্থ হয়েছেন। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের হাটগোপালপুরে।
মামলা সূত্রে জানা গেছে, মুন্সীগঞ্জ জেলার টংগিবাড়ী উপজেলার গোয়ারা গ্রামের মুনছুর দেওয়ানের ছেলে মামুন দেওয়ান দীর্ঘদিন ধরে ঝিনাইদহ সদর উপজেলার লৌহজং গ্রামে পরিবার নিয়ে বসবাস করতেন। বিদেশে থেকে লৌহজং গ্রামে নিজের বাড়ি করেছেন। সম্পত্তি গড়েছেন সেখানে। তিনি সৌদি আরব থাকা অবস্থায় হাসান নামের এক বাস সুপারভাইজারের সাথে পরকীয়ায় জড়িয়ে পড়েন তার স্ত্রী জেসমিন । স্বামী বিদেশে থাকার কারণে হাসানের সাথে দীর্ঘদিন তাদের সম্পর্ক চলতে থাকে। ২০২২ সালে স্বামী মামুন দেশে এসে অসুস্থ হয়ে পড়েন। স্বামীকে চিকিৎসা না করিয়ে কিছুদিন বাড়িতেই ফেলে রাখেন স্ত্রী। পরে স্বামীর বাড়ির চাপে তাকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০২২ সালের ২৫ ডিসেম্বর মামুন মারা যান। স্বামীর মৃত্যুর পর পরই স্ত্রী জেসমিন বেগম স্বামীর সব সম্পত্তি আত্মসাৎ করতে উঠেপড়ে লাগেন। পরকীয়া প্রেমিক হাসানকে সাথে নিয়ে মৃত্যুর কিছুদিনের মধ্যেই স্বামীর সব সম্পত্তি নিজের নামে করে নেন। পরে সেই সম্পত্তি বিক্রির পাঁয়তারা করেন। বিষয়টি টের পেয়ে যান মামুনের স্বজনরা। তিনি সম্পত্তি যাতে বিক্রি করতে না পারেন সেজন্যে মামুনের ছেলে সিয়াম আদালতের দারস্থ হন। আদালত জমি বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।
মামুনের ভাই স্বপন দেওয়ান বলেন, আমার ভাই বিদেশে থাকা অবস্থায় আমার ভাবি পরকীয়ায় জড়িয়ে পড়েন হাসান নামের একটি ছেলের সাথে। তিনি নোয়াখালির কোম্পানীগঞ্জ উপজেলা চরপার্বতী এলাকার আবুল খায়েরের ছেলে। তিনি সোহাগ পরিবহনের সুপারভাইজার। হাসানের সাথে পরিকল্পনা করে আমার ভাইয়ের সন্তানদের ফাঁকি দিয়ে সব সম্পত্তি বিক্রি করার চেষ্টা করছেন তিনি। তিনি আরো বলেন, আমার ভাই বেঁচে থাকা অবস্থায় আমার ভাবি তার পাসপোর্টে পরকীয়া প্রেমিক হাসানকে স্বামী বলে উল্লেখ করেছেন।
এ ব্যাপারে অভিযুক্ত জেসমিন বেগম বলেন, পাসপোর্টে ভুল করে আমার স্বামীর স্থানে হাসানের নাম হয়েছে। এছাড়াও আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হচ্ছে তা সবই মিথ্যা।