সোহেল-নীরব-মজনুসহ বিএনপির ১৭ জনের কারাদণ্ড

0

লোকসমাজ ডেস্ক ॥ বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন-নবী খান সোহেল ও যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবসহ ১৭ নেতাকর্মীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত ।
বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত অন্যান্য নেতারা হলেন, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, হাবিবুর রশিদ হাবিব, আরিফুল হক আরিফ, খন্দকার এনামুল হক এনাম, মশিউর রহমান বিপ্লব, মো. রেফাত উল্লাহ, আব্দুস সালাম, আলমগীর কবীর সাইদুর রহমান খোকন, কামাল হোসেন সুমন, আব্দুল্লাহ আল মামুন, সোবহান মিয়া, রাজীব আহসান, আবুল কালাম আজাদ, মো আলমগীর হোসেন ও আব্দুস সালাম।
ঘটনার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ১ ফেব্রুয়ারি বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সমাবেশ করে পুলিশের ওপর হামলা করে এবং পুলিশের কর্তব্য কাজে বাধা সৃষ্টি করে। এ ঘটনায় পল্টন থানা পুলিশ ১৭ বিএনপি নেতাকর্মী ও অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করার পর তদন্ত শেষে আদালত ৪৪ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করে। মামলা চলাকালে স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি শফিউল বারী বাবু মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। বাকি ২৪ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে মামলা থেকে খালাস দেন আদালত। ( সূত্র:দৈনিক যুগান্তর)