সংসদ নির্বাচনে যশোরে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

0

স্টাফ রিপোর্টার ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের ৬টি আসন থেকে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। সুষ্ঠু ভোটের পরিবেশ না থাকার অভিযোগ এনে কেন্দ্রীয় সিদ্ধান্তে জাকের পার্টি ৫টি আসনের ৫ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া যশোর-৫ মনিরামপুর আসনের আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত দুইজন প্রার্থীও তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মোহাম্মাদ আবরাউল হাছান মজুমদার জানান, ৩৮ জনের মধ্যে রোববার ৭জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। বৈধ ৩১ প্রার্থীর মধ্যে  প্রতীক বরাদ্দ করা হবে। এরপর তারা নির্বাচনী আচরণবিধি মেনে প্রচারণায় অংশ নিতে পারবেন বলে তিনি জানান।
প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়া ৭ জন প্রার্থী হলেন, যশোর-৫ মনিরামপুর আসনের দুই স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন লাভলু ও একই আসনের সাবেক সংসদ সদস্য প্রয়াত আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট খান টিপু সুলতানের ছেলে হুমায়ুন সুলতান। জাকের পার্টি মনোনীত ৫ প্রার্থী হলেন, যশোর-১ (শার্শা) সবুর খান, যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে, মো. সাফারুজ্জামান, যশোর-৩ (সদর) আসনে মহিদুল ইসলাম, যশোর-৪ (বাঘারপাড়াা-অভয়নগর) আসনে লিটন মোল্যা, যশোর -৬ (কেশবপুর) আসনে মো. সাইদুজ্জামান। এর আগে মনোনয়ন যাচাই বাছাইয়ে যশোর-৫ আসনে জাকের পার্টির প্রার্থী হাবিবুর রহমানের প্রার্থিতা বাতিল হয়।
যশোর-৩ আসনের প্রার্থী জাকের পার্টির যশোর জেলা সভাপতি মহিদুল ইসলাম বলেন, যশোরের ৬টি সংসদীয় আসনেই জাকের পার্টি প্রার্থী দিয়েছিল। যশোর-৫ আসনের প্রার্থী হাবিবুর রহমানের মনোনয়ন যাচাই বাছাইয়ে বাতিল হয়ে যায়। বাকি ৫ আসনের প্রার্থীরা কেন্দ্রীয় সিদ্ধান্তে রোববার মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছি। তিনি বলেন, সুষ্ঠু ভোটের পরিবেশ না থাকায় দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।