দক্ষিণ-পশ্চিমাঞ্চলে শান্তিপূর্ণভাবে অবরোধ চলছে

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ডাকে ৪৮ ঘন্টার অবরোধের প্রথম দিন রোববার সকাল থেকে যশোর তথা দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রাজপথ উত্তাল হয়ে উঠেছে। বর্তমান সরকারের পদত্যাগ , প্রহসনের নির্বাচনের একতরফা তফসিল বাতিলসহ দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর তান্ডবের প্রতিবাদে রোববার সকাল ৬ টা থেকে দলটির ডাকে শুরু হয়েছে ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি। এদিন সকাল থেকে দেশের দক্ষিণ-পশ্চিম জনপদের গণতন্ত্রকামী জনতা ভোরের আলো ফোটার আগেই সড়ক-মহাসড়কে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে সড়কে অবস্থান নেন। সরকার বিরোধী স্লোগান আর মুক্তির মিছিলের মাধ্যমে রাজপথকে প্রকম্পিত করেন।
রোববার অবরোধের সমর্থনে যশোর জেলা স্বেচ্ছাসেবকদল সকাল থেকে বিভিন্ন সড়কে অবরোধের সমর্থনে মিছিল করে। যশোর নগর বিএনপি( ৪, ৫ ও ৬) নম্বর ওয়ার্ড শাখা শহরের বিভিন্ন সড়কে মিছিল করে। শান্তিপূর্ণ মিছিল থেকে পুুুলিশ ৩ জনকে আটক করে।
সাতক্ষীরা জেলা সদরের প্রধান প্রধান সড়কে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের শান্তিপূর্ণ মিছিল।
মেহেরপুরে জেলা বিএনপি জেলা সদরের বিভিন্ন সড়কে মিছিল করে। গাংনী পৌর বিএনপি পৌর বিএনপি পৌর সদরের বিভিন্ন সড়কে মিছিল করে। কুষ্টিয়া-শৈলকুপা সড়কে কুষ্টিয়া জেলা বিএনপি অবস্থান নিয়ে মিছিল করে। কুষ্টিয়া পৌর বিএনপি জেলা শহরের রড়বাজার রেলগেট এলাকায় অবস্থান নিয়ে মিছিল করে। কুষ্টিয়া-আলমডাঙ্গা সড়কে কুষ্টিয়া সদর উপজেলা বিএনপি মিছিল করে। কুষ্টিয়া-শৈলকুপা সড়কে পিয়ারপুর এলাকায় কুষ্টিয়া সদর উপজেলা ছাত্রদল মিছিল করে। কুষ্টিয়া-দৌলপুর সড়কে কুষ্টিয়া জেলা ও দৌলতপুর উপজেলা ছাত্রদল মিছিল করে। কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কে খোকসা উপজেলা বিএনপি ও পৌর যুবদল এবং ছাত্রদল অবরোধের সমর্থনে মিছিল করে।
চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন বিভিন্ন সড়কে মিছিল করে। জীবননগর উপজেলা বিএনপি বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে অবরোধের সমর্থনে মিছিল করে।