দক্ষিণ-পশ্চিমাঞ্চলে চলছে সর্বাত্মক হরতাল

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ডাকে যশোর তথা দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে সর্বাত্মক হরতাল । সকাল থেকে হরতালের সমর্থনে গণতন্ত্রাকামী জনতা রাজপথে নেমে আসেন। তারা সড়ক-মহাসড়কে শান্তিপূর্ণ অবস্থান নিয়ে সরকার বিরোধী স্লোগান আর মুক্তির মিছিলের মাধ্যমে রাজপথকে প্রকম্পিত করেন।
বর্তমান সরকারের পদত্যাগ, একতরফা প্রহসেনর নির্বাচনের তফসিল বাতিলসহ দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনী তান্ডবের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। কর্মসূচিকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর তান্ডব আর শাসকদলের সন্ত্রাসীদের রক্ত চক্ষুকে উপেক্ষা করে ভোরের আলো ফোটার আগেই গণতন্ত্রকামী জনতা রাজপথে নেমে পড়েন। বৃহস্পতিবার সকাল থেকে  খুলনা মহানগর ও জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন নগরীর বিভিন্ন সড়কে মিছিল করে। যশোর জেলা ছাত্রদল শহরের বিভিন্ন সড়কে মিছিল করে।
যশোর নগর বিএনপি ৪,৫ ও ৬নম্বর ওয়ার্ড শাখা শহরের বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে হরতালের সমর্থনে মিছিল করে। যশোর নগর স্বেচ্ছাসেবক দল শহরের বিভিন্ন সড়কে হরতালের সমর্থনে মিছিল করে। যশোর- নড়াইল সড়কে সদর উপজেলার ফতেপুর ইউনিয়ন বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের মিছিল করে। যশোর- খুলনা মহাসড়কে সদর উপজেলার রামনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল, যশোর- মাগুরা মহাসড়কে যশোর সদর উপজেলার ইছালী ইউনিয়ন বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন সকাল থেকে হরতালের সমর্থনে মিছিল করে।
মেহেরপুর-কুষ্টিয়া সড়কে মেহেরপুর পৌর বিএনপি’র মিছিল হরতালের সমর্থনে মিছিল করে। মেহেরপুর জেলা ছাত্রদল সকাল থেকে হরতালের সমর্থনে জেলা সদরে বিভিন্ন সড়কে মিছিল করে।
চুয়াডাঙ্গা জেলার জীবনগর উপজেলা বিএনপি সহ অংগসগঠন ও সহযোগী সংগঠন উপজেলা সদরের বিভিন্ন সড়কে মিছিল করে। চুয়াডাঙ্গা-ঢাকা মহাসড়কে জেলা ছাত্রদল হরতালে সমর্থনে মিছিল করে। সাতক্ষীরা শ্যামনগর উপজেলা যুবদল উপজেলা সদরের বিভিন্ন সড়কে মিছিল করে। এছাড়া বাগেরহাটের খানজাহান আলী সড়কে বৃহস্পতিবার সকাল থেকে মুক্তিকামী জনতা ব্যাপক প্রতিরোধ গড়ে তোলেন।
বিএনপির ডাকে দেশ রক্ষার এই কর্মসূচিকে ঘিরে বুধবার রাতে যশোর তথা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন সড়ক-মহাসড়কে মুক্তি ও গণতন্ত্রকামী জনতা মশাল মিছিল করে।