চৌগাছায় তরিকুল ইসলাম পৌর কলেজ এবারও উপজেলা সেরা

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ চৌগাছার স্বনামধন্য বিদ্যাপীঠ তরিকুল ইসলাম পৌর কলেজ তার সাফল্যের ধারাবহিকতা অব্যাহত রেখেছে। রোববার ঘোষিত এইসএসসি পরীক্ষায় আবারও চৌগাছা সেরা হওয়ার গৌরব অর্জন করেছে। ফল প্রকাশের পর শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষক- কর্মচারীরা উল্লাসে মেতে ওঠেন।
কলেজ সূত্র থেকে জানা গেছে, এইসএসসি পরীক্ষায় উপজেলার ১০টি কলেজের মধ্যে তরিকুল ইসলাম পৌর কলেজ সেরা হয়েছে। রোববার ঘোষিত ফলাফলে দেখা গেছে এই কলেজ হতে চলতি শিক্ষাবর্ষে ১১১ জন পরীক্ষায় অংশ নিয়ে ১০৭ জন উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১ জন এবং এ গ্রেড পেয়েছে ৫৯ জন শিক্ষার্থী। পাশের হার ৯৬ দশমিক ৪০ যা উপজেলার সব কলেজের থেকে সেরা। ফলাফল প্রকাশের পর কলেজের সকল শিক্ষক শিক্ষার্থী এমনকী অভিভাবকগণ আনন্দে আত্মহারা হয়ে পড়েন। উত্তীর্ণ শিক্ষার্থীরা জানান, ঘোষিত ফলাফলে তারা মহাখুশি। কলেজের সকল শিক্ষক বিশেষ করে কলেজের অধ্যক্ষের অভিভাবক সুলভ আচরণ ও শিক্ষকসুলভ শাসনের কারণেই তাদের এই সাফল্য।
কলেজ অধ্যক্ষ মনজুরুল আলম লিটু বলেন, যে মহান ব্যক্তির নামে কলেজটি প্রতিষ্ঠিত, জন্মলগ্ন হতে শিক্ষার্থীরা তার নামের প্রতি যথাযথ সম্মান রেখে চলেছে। বারবার এই অভাবনীয় সাফল্যের পেছনে কলেজের একঝাঁক তরুণ উদীয়মান শিক্ষক ম-লীদের অক্লান্ত পরিশ্রম বেশি অবদান রেখেছে। এ ছাড়া কলেজ পরিচালনা পরিষদের অবদানও ভোলার নয়, পাশাপাশি শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি আন্তরিকতা এবং অভিভাবকদের সুচিন্তিত মতামতের ভিত্তিতে আমরা বারবার সাফল্য পাচ্ছি। সামনের দিনে এই সাফল্য ধরে রাখতে তিনি সংশ্লিষ্ঠ সকলের প্রতি আরও আন্তরিক সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, চৌগাছার কতিপয় শিক্ষানুরাগী ২০০৫ সালে চৌগাছা কোটচাঁদপুর সড়কে অত্যন্ত মনোরম পরিবেশে ভৈরব নদের পাড়ে তরিকুল ইসলাম পৌর কলেজ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন হতে আকাশচুম্বি ফলাফল অর্জন করে সকলের দৃষ্টি কাড়ে। দুই বার যশোর শিক্ষাবোর্ডে সেরা টপটেনে স্থান করে নেয় তরিকুল ইসলাম পৌর কলেজ। বেশ কয়েকবার উপজেলার সেরা হওয়ার গৌরব অর্জন করে।