যশোরে বিএনপির ১০ নেতাকর্মী আটক

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির চলমান আন্দোলনকে স্তব্ধ করতে যশোরে পুলিশের গণগ্রেফতার ও শাসকদলের সন্ত্রাসীদের তান্ডব অব্যাহত রয়েছে। হরতাল বা অবরোধ না থাকলেও বিএনপির নিরপরাধ নেতাকর্মীদের ওপর অত্যাচার-নিপীড়ন থামছেনা। শনিবারও যশোরে ১০ জন বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে। এরমধ্যে চার জনকে কারামুক্তির পর বেরিয়ে আসার সময় জেল গেট থেকে আটক করা হয়। এদিকে গভীর রাতে বোমা হামলা চালানো হয়েছে যশোর নগর যুবদলের এক নেতার বাসায়।
যশোর জেলা বিএনপির মিডিয়া সেলের সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে যশোর শহরের ষষ্টীতলা পাখিপট্টি এলাকায় যশোর নগর যুবদলের ৬ নং ওয়ার্ড শাখার সাংগঠনিক সম্পাদক মিরাজুল ইসলাম রুপনের বাসায় বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। এ সময় পরপর দুটি বোমা ফাটিয়ে ত্রাস সৃষ্টি করা হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়।
অন্যদিকে যশোর নগর যুবদলের আহবায়ক কমিটির সদস্য নাহিদ হাসান ও নরেন্দ্রপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড যুবদলের সহসভাপতি সিরাজুল ইসলাম, অভয়নগর উপজেলার চলিশিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড বিএনপির সভাপতি অলিয়ার রহমান ও সিদ্দিপাশা ইউনিয়নের ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি আকরাম হোসেন, কেশবপুর উপজেলার সাতবাড়িয়া ইউনিয়ন বিএনপি নেতা আজহারুল ইসলাম ও ত্রিমোহিনী ইউনিয়নের ৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মহসিন খানসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।
একই দিনে জামিন পেয়ে কারামুক্তির পর যশোর কেন্দ্রীয় কারাগারের ফটক থেকে যশোর সদরের বসুন্দিয়া ইউনিয়ন যুবদলের সদস্য জাহাঙ্গীর হোসেন, চাঁচড়া ইউনিয়ন যুবদল নেতা হান্নান হোসেন ও নগর শাখার ৫ নং ওয়ার্ড যুবদলের সহদপ্তর সম্পাদক সাদ্দাম হোসেনসহ ৪ জনকে আটক করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
জেলা বিএনপির নেতারা জানান, প্রায় প্রতিদিনই দলের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ তল্লাশির নামে হয়রানি ও গ্রেফতার করছে। একই সাথে শাসকদলের সন্ত্রাসীরা বোমা ফাটিয়ে ত্রাস সৃষ্টি করছে।