বিএফইউজের নির্বাচন ২৫ জানুয়ারি ২০২৪ পুনঃনির্ধারণ

0

একতরফা তফসিল ঘোষণা করে দেশকে সংঘাতের মুখে ঠেলে দেওয়ায় গভীর উদ্বেগ, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। এ প্রেক্ষিতে এবং সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী ২৭ ও ২৮ নভেম্বর ২০২৩ তারিখ অনুষ্ঠিতব্য দ্বি-বার্ষিক কাউন্সিল ও নির্বাচন পিছিয়ে আগামী ২৪ ও ২৫ জানুয়ারি-২০২৪ পুনঃনির্ধারণ করা হয়েছে।
শুক্রবার (১৭ নভেম্বর) ভার্চুয়ালি অনুষ্ঠিত নির্বাহী পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম আব্দুল্লাহ। সঞ্চালনা করেন মহাসচিব নূরুল আমিন রোকন। সভায় নির্বাহী পরিষদের কর্মকর্তা ও এর অঙ্গ ইউনিয়নের নেতৃবৃন্দ অংশ নেন।
সভার এক সিদ্ধান্তে দেশে সংঘাতময় এবং অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য ক্ষমতাসীনদের একগুঁয়েমি দায়ী উল্লেখ করে বলা হয়, ক্ষমতা আঁকড়ে রাখতেই ফ্যাসিবাদী সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো আরেকটি নির্বাচন করতে উন্মত্ত। আর নির্বাচন কমিশন সরকারের নির্দেশনা মতেই সে নাটক সাজাতে ব্যস্ত হয়ে উঠেছে। সরকার তার অসৎ উদ্দেশ্য সাধন করতেই বিরোধী দলের ওপর দমন-পীড়ন করে দেশজুড়ে তা-বলীলা চালাচ্ছে। এরই মধ্যে প্রধান বিরোধী দল বিএনপির বেশ কয়েকজন শীর্ষস্থানীয় নেতাসহ বিভিন্ন দলের হাজার হাজার নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। গ্রেফতার এড়াতে বহু সংখ্যক নেতাকর্মী পালিয়ে বেড়াচ্ছে। অন্যদিকে পাতানো নির্বাচন প্রতিরোধে হরতাল-অবরোধের মতো লাগাতর কর্মসূচি চলছে। বিজ্ঞপ্তি