এক মাসে কোন মিছিল হয়নি, বিস্ফোরণের শব্দ শোনেনি কেউ অথচ মামলা

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ॥ ঝিনাইদহের কালীগঞ্জে ৩১ জন নেতাকর্মীর নামে গায়েবী মামলার অভিযোগ করেছে বিএনপি। সোমবার রাতে কালীগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন কালীগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক শামিমুর রহমান। মামলায় উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম সাইদুল, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মৌসুম উদ্দিন শোভন, সাবেক চেয়ারম্যান আলী মোর্তুজা লিটু, উপজেলা যুবদলের সদস্য সচিব মাহাবুবুর রহমান মিলন, কাউন্সিলর আশরাফুজ্জামান রনিসহ ৩১ জনকে আসামি করা হয়েছে। এছাড়া আসামি করা হয়েছে আরো অজ্ঞাত ১৫০ জনকে।
মামলার এজাহারে বাদি উল্লেখ করেছেন, সোমবার (৩০ অক্টোবর) রাত সাড়ে ৭ টার দিকে শহরের মেইন বাস টার্মিনালের সামনে দাঁড়িয়ে তিনিসহ কয়েকজন বিএনপির অবরোধের প্রতিবাদে মিছিল শেষে আলোচনা করছিলেন। এ সময় ১২০/১৫০ জন জামায়াত-বিএনপির দলীয় সমর্থকেরা শহরের নিমতলা বাসস্ট্যান্ড এলাকা থেকে মিছিল সহকারে মেইন বাসস্ট্যান্ডের দিকে আসে। এ সময় তাদের দাঁড়িয়ে থাকা স্থানে মিছিলটি পৌঁছানো মাত্র তারা লোহার রড, রামদা, বাঁশের লাঠি নিয়ে তাদের ওপর হামলা করে। তাদের লক্ষ্য করে ককটেল ও হাতবোমা ছুঁড়ে মারে। এরপর পুলিশ ঘটনাস্থলে আসে।
কালীগঞ্জ মেইন বাসস্ট্যান্ড এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে কথা বলে জানা গেছে, গত একমাসে বিএনপি মেইন বাসস্ট্যান্ড এলাকায় কোন মিছিল করেনি। মামলায় উল্লেখিত দিন ও সময়েও তারা বিএনপির কোন মিছিল মেইন বাসস্ট্যান্ড এলাকায় দেখেন নি। এছাড়াও ব্যবসায়ীরা বোমা বা ককটেল বিস্ফোরণের শব্দও শুনতে পাননি। ঝিনাইদহ-৪ আসনের বিএনপি মনোনয়ন প্রত্যাশী সাইফুল ইসলাম ফিরোজ বলেন, গত একমাসে শহরের মেইন বাস টার্মিনাল এলাকায় কোন মিছিল হয়নি। বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবী মামলা দেয়া হয়েছে। তিনি এ মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
এ ব্যাপারে কালীগঞ্জ থানার ওসি মাহাবুবুর রহমান জানান, ৩১ জনের নাম উল্লেখসহ ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের হয়েছে। একটা বিস্ফোরণ হয়েছে। তবে সেটি কী বিস্ফোরিত হয়েছে সে ব্যাপারে তদন্ত হচ্ছে। তদন্তে সত্যটা বেরিয়ে আসবে। তিনি বলেন, বিএনপি মিছিল করেছে এটা আমি জানতে পেরেছি।