যশোরে পূজা মণ্ডপে দর্শনার্থীর চেন ছিনতাই, দুই নারী আটক

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে টানাবাজ চক্রের নারী সদস্যরা পূজামন্ডপের প্রতিমা দর্শনার্থী অনিমা রায়ের গলা থেকে সোনার চেন ছিনিয়ে নিয়েছে। গত রোববার সকালে শহরের রামকৃষ্ণ আশ্রমের ভেতর এ ঘটনা ঘটে। এ সময় টানাবাজ চক্রের দুই নারী সদস্য স্থানীয় লোকজনের হাতে আটক হলেও ছিনিয়ে নেওয়া সোনার চেন উদ্ধার হয়নি। ওই টানাবাজ চক্রের সদস্যরা দুর্গাপূজাকে টার্গেট করে রামকৃষ্ণ আশ্রমে এসেছিলো বলে পুলিশ জানিয়েছে।
আটকরা হলেন, হবিগঞ্জ সদর উপজেলার মাধবপুর গ্রামের শুকলাল দাসের স্ত্রী নিপা দাস ওরফে রিনা (৪৫) ও শেরপুরের শ্রীপদ্দি উপজেলার চোককারিয়া গ্রামের শাকিল হোসেন সানির স্ত্রী শেফালী আক্তার বিউটি (২৮)।
কোতয়ালী থানা পুলিশের এসআই ইবনে খালিদ হোসেন জানান, শহরের ষষ্ঠীতলা পিটিআই রোডের কালিপদ রায় তপনের স্ত্রী অনিমা রায় গত রোববার বেলা ১১টার দিকে রামকৃষ্ণ আশ্রমে প্রতিমা দর্শনে যান। সেখানে ভিড় ছিলো। অনিমা রায় প্রতিমার অঞ্জলি শেষে পায়ে জুতা পরার সময় আচমকা কয়েকজন নারী তাকে ঘিরে ধরে ধাক্কাধাক্কি করতে থাকেন। এরই মধ্যে ওই নারীদের মধ্যে একজন তার গলা থেকে ১২ আনা ওজনের একটি সোনার চেন ছিনিয়ে নেন। বিষয়টি টের পেয়ে অনিমা রায় চিৎকার দিলে পূজা কমিটির লোকজন ছুটে এসে রিনা ও বিউটি নামে টানাবাজ চক্রের দুই সদস্যকে আটক করেন। কিন্তু তাদের সঙ্গী আরও ৩/৪ জন চেন নিয়ে কৌশলে সেখান থেকে পালিয়ে যান।
পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক দুই নারীকে হেফাজতে নেয়। পুলিশের জিজ্ঞাসাবাদে আটক দুই নারী টানাবাজ জানান, তারা মাইক্রোবাসে করে পূজা মণ্ডপে এসেছিলেন। কিন্তু কোথা থেকে এসেছিলো এবং পলাতক সঙ্গীদের নাম কি তা তারা প্রকাশ করেনি। তারা এ সংক্রান্ত এলোমেলো তথ্য দেন। তিনি আরও জানান, আটক দুই নারীর নাম উল্লেখসহ তাদের অজ্ঞাতনামা সঙ্গীদের আসামি করে কোতয়ালী থানায় মামলা করেছেন ভুক্তভোগী অনিমা রায়। মঙ্গলবার আটক দুই নারীর ৩ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।