যশোরে অনিন্দ্য ইসলাম অমিতের দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময়

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত ও জেলা কমিটির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম।
এ সময় অনিন্দ্য ইসলাম অমিত সনাতন ধর্মাবলম্বীদের দলের পাশাপাশি তার ব্যক্তিগত পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বলেন, এই বাংলাদেশ ১৮ কোটি মানুষের । এই দেশে যেমন মুসলমানরা বাস করে, তেমনই হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানরাও বাস করে। এই বাংলাদেশে যেমন বাংলা ভাষায় কথা বলা মানুষ বাস করে, ঠিক তেমনই পাহাড়ে বসবাসকারী উপজাতি মানুষেরাও বাস করে। সকলকে একটি পরিচয়ে পরিচিত করার জন্য শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের প্রবর্তন করেছিলেন। তারই ধারাবাহিকতায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মহান জাতীয় সংসদে দাাঁড়িয়ে বলেছিলেন এই বাংলাদেশে কেউ সংখ্যাগুরু কিংবা কেউ সংখ্যালঘু নয়। সকলের একটি পরিচয় আমরা বাংলাদেশি।
তিনি বলেন, আজকে যখনই সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা কিংবা কোনো ধর্মীয় উৎসব আসে তখনই তাদের মধ্যে একটি আশঙ্কা কাজ করে, যে তারা নির্বিঘ্নে তাদের উৎসবটি পালন করতে পারবেন কিনা। আসলে একটি বিশেষ রাজনৈতিক দল সনাতন ধর্মাবলম্বী ভাই বোনদের ব্যবহার করতে চায়। তাদের ভয়ভীতি দেখিয়ে জুলুম নির্যাতন করে ওই রাজনৈতিক দল তাদের কাছে পেতে চায়। তাদের ভয় দেখিয়ে জুলুম করে কাছে টানবার কোনো সুযোগ নেই। তাদের ভালোবেসে কাছে টানতে হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল সেই ভালোবাসা দিয়ে দেশের সকল শ্রেণিপেশার ও ধর্মের মানুষকে এক কাতারে আনতে চায়। কারণ সকলে মিলে একটি গণতান্ত্রিক বাংলাদেশ বির্নিমাণ করতে চায়। যেই বাংলাদেশে সকলের ভোটাধিকার থাকবে,মানবাধিকার থাকবে ও নিজ নিজ ধর্মের মানুষের ধর্ম পালনের স্বাধীনতা থাকবে।
অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আপনাদের (সনাতন ধর্মাবলম্বীদের) স্বজন কিংবা প্রতিবেশী হিসেবে বিএনপির প্রতিটি নেতা-কর্মী সব সময় আপনাদের পাশে আছে,থাকবে।
দলীয় কার্যালয় থেকে এই শুভেচ্ছা বিনিময় শুরু হয়। প্রথমে অনিন্দ্য ইসলাম অমিত ও জেলা বিএনিপর আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমকে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব নির্মল কুমার বিট ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর অনিন্দ্য ইসলাম অমিত দলীয় নেতাকর্র্মীদের সাথে নিয়ে বিভিন্ন পূজা মন্দিরে গিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিমিয় করেন। প্রথমে তিনি রামকৃষ্ণ আশ্রম ও মিশনের পূজা মন্দিরে যান। এসময় আশ্রমের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দসহ নেতৃবৃন্দের সাথে তিনি শুভেচ্ছা বিনিময় করেন। পরে স্বামী জ্ঞানপ্রকাশানন্দ অনিন্দ্য ইসলাম অমিতকে পূজা মন্দির ঘুরে দেখান। পরে তিনি দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে বেজপাড়া সর্বজনীন পূজা মন্দিরে যান। এসময় মন্দির কমিটির সভাপতি সুশীল বিশ্বাস, সাধারণ সম্পাদক অচিন্ত ধর, যুগ্ম-সম্পাদক মানিক সাহাসহ নেতৃবৃন্দ অনিন্দ্য ইসলাম অমিতকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং মন্দির ঘুরে দেখান।
শুভেচ্ছা বিনিময়কালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য গোলাম রেজা দুলু, মিজানুর রহমান খান, অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, কাজী আজম, নগর বিএনপির সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, পূজা পরিষদের নেতা অ্যাড.সুদীপ্ত কুমার ঘোষ, বিদ্যুৎ সাহা, উত্তম কুমার, গণেশ বিশ্বাস, কিশোর শীল, গৌতম দাস, উত্তম সাহা, কৃষ্ণ বিশ্বাস, বিশ্বজিৎ হালদার, শুভ ঘোষ, সুমন সাহা প্রমুখ।