যশোরে আলোচিত কংকাল রহস্যে অভিযুক্ত পুলিশ সদস্য আটক

0

স্টাফ রিপোর্টার॥ যশোরে আলোচিত কংকাল রহস্য (রাজীব হত্যাকান্ড) ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্য খায়রুজ্জামান শিহাবকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গত শুক্রবার রাতে নড়াইলের লোহাগড়া উপজেলার সরকার পাড়া গ্রামের শ্বশুরবাড়ি থেকে তাকে আটক করা হয়।
পিবিআই যশোরের এসআই মো. জিয়াউর রহমান জানান, আটক খায়রুজ্জামান শিহাব লোহাগড়া উপজেলার লংকার চর গ্রামের আবুল হাসানের ছেলে। তিনি গোপালগঞ্জের কোটালীপাড়া থানায় পুলিশ কনস্টেবল পদে কর্মরত।
পিবিআই’র ওই কর্মকর্তা জানান, ২০২২ সালের ৩০ মে যশোর শহরের পুরাতন কসবা নিরিবিলি এলাকায় বাড়ি নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে শ্রমিকেরা শৌচাগারের পাতকুয়ার ভেতর একটি মুখঢাকা প্লাস্টিকের ড্রাম পান। পরে ওই ড্রামের ভেতর মানুষের কংকাল পাওয়া যায়। পরবর্তীতে তদন্তকালে জানা যায় কংকালটি রাজীব নামে এক যুবকের। মেয়েলি ঘটনাকে কেন্দ্র করে ৭ বছর আগে তাকে পিটিয়ে হত্যা করে লাশটি ড্রামের ভেতর রেখে ওই পাতকুয়ায় ফেলে দেওয়া হয়েছিলো। এ ঘটনার সাথে একই এলাকার আজিজুল হক বুকড়ার ছেলে শেখ সজীবুর রহমান সজীবসহ কয়েকজন জড়িত। নিহতের পিতা ফারুক হোসেন হত্যার ঘটনায় কোতয়ালি থানায় মামলা করলে সজীবসহ ৬ জনকে আটক করা হয়। এর মধ্যে সজীব ও হুমায়ুন কবির খান বাবুসহ ৩ জন আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যাকান্ডে খায়রুজ্জামান শিহাব নামে এক পুলিশ কনস্টেবলের সম্পৃক্ততা প্রকাশ পায়। ঘটনার সময় খায়রুজ্জামান শিহাব যশোর পুলিশ লাইন্সে কর্মরত ছিলেন এবং অভিযুক্ত সজীবদের সাথে চলাফেরা করতেন। তিনি বলেন, আটক খায়রুজ্জামান শিহাব প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনা জানতেন বলে স্বীকার করেছেন। কিন্তু নিজের সম্পৃক্ততা অস্বীকার করেছেন।