ঝিকরগাছায় প্রাচীর ভেঙে বিধবার জমি দখলের অভিযোগ

0

ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা॥ যশোরের ঝিকরগাছায় প্রাচীর ভেঙে নাজমা আক্তার নামের এক বিধবার জমি দখলের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে উপজেলার নাভারণ আকিজ কলেজিয়েট স্কুলের পেছনে।
বিধবা নাজমা আক্তার ওই গ্রামের মৃত শওকত আলীর স্ত্রী। এ ঘটনায় নাজমা আক্তার ৯৯৯- এ ফোন করলে ঝিকরগাছা থানার এস আই বখতিয়ার ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করতে বললেও তারা শোনেন নি।
৮৪নং নাভারণ মৌজার ৭০নং খতিয়ানের ১৪৩৪ দাগে বিধবার স্বামী শওকত আলীর নামে ৮ শতক জমি ছিল। শওকত আলীর ছোট ভাই মহসিন আলীর বাড়ি করার যায়গা না থাকায় ওই ৮শতক জমি হতে ৪ শতক জমি রেজিস্ট্রি করে নেন। দলিল নং-৩১২২। বাকি ৪ শতক জমি তার স্ত্রী নাজমা আক্তারের নামে রেজিস্ট্রি করে দেয়া হয়। ওই জমি উভয়ের রাস্তার পজিশন সমান উল্লেখ করে লম্বালম্বি ভোগদখল করবেন বলে দলিলে উল্লেখ করা হয়। কিন্তু ছোটভাই মহসিন আলীর বাড়ি করার সার্থে ওই জমির সামনের অংশ হতে সমান ভাগে ৪ শতক করে জমি প্রাচীর দিয়ে ঘিরে দখলে ছিলেন। সম্প্রতি মহসিন আলী ওই ৪শতক জমি একই গ্রামের বোরহান উদ্দিনের স্ত্রী ফেরদৌসি বেগম পুতুলের নিকট বিক্রি করে দেন। ফেরদৌসি বেগম পুতুল বিধনা নাজমা আক্তারকে কোন কিছু না জানিয়ে শুক্রবার সকালে পুরনো প্রাচীর ভেঙে দেন। এরপর ফেরদৌসি বেগম পুতুলের স্বামী একই গ্রামের বোরহান উদ্দিন, নজরুল ইসলাম ও তার ছেলে হায়দার আলী মিন্টুসহ ২০/২৫ জন শ্রমিক (রাজমিস্ত্রি) জোর করে বিধবার জমির মধ্যে প্রায় ৬ফুট দূরত্বে নতুন করে প্রাচীর নির্মাণ করে দখল নিয়েছেন। ফলে আধাশতাংশ জমি তারা দখল করে নিয়েছেন। জানতে পেরে বিধবা নাজমা আক্তার ৯৯৯- এ ফোন করলে ঝিকরগাছা থানার এস আই বখতিয়ার রহমান ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করতে বললেও তারা কাজ বন্ধ করেনি। বরং তড়িঘড়ি করে কাজ শেষ করেছে।
এ ব্যাপারে নাভারণ ইউপি চেয়ারম্যান শাহাজাহান আলী বলেন, অভিযোগের প্রেক্ষিতে পুলিশের উপস্থিতিতে ঘটনাস্থলে গিয়েছিলাম। জমিটি আবার মাপা হবে। প্রাচীর যদি বাদীপক্ষের জমির ভেতরে ঢুকে যায় তাহলে তারা নিজ খরচে সরিয়ে নেবে। এসআই বখতিয়ার রহমান জানান, ৯৯৯ -এ ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেওয়া হয়েছিল। তবে কাজ প্রায় শেষের দিকে ছিল।