ঝিকরগাছায় ৩টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

0

 

ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা॥ যশোরের ঝিকরগাছায় স্বাস্থ্য বিভাগ ৩টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। ক্লিনিকগুলো হলো- এস এস ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, স্টার ডায়াগনস্টিক সেন্টার ও জননী ডায়াগনস্টিক সেন্টার। বৃহস্পতিবার দুপুরে ঝিকরগাছা উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রশিদুল আলম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে এম মামুনুর রশিদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় এসএস ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের অপারেশন থিয়েটার, প্যাথলজি বিভাগ, ওয়ার্ড ও কেবিন পরিদর্শন করেন। এছাড়া চিকিৎসক, ডিপ্লোমা নার্স, ল্যাব টেকনোলোজিস্টসহ সকল কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতি ও কাগজপত্র পর্যালোচনা করেন। একই সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্টার ও জননী ডায়াগনস্টিক সেন্টারের কাগজপত্র পর্যালোচনা করেন। প্রতিষ্ঠান ৩টির কাগজপত্র সঠিক থাকলেও অপরিচ্ছন্নতার দায়ে ৩ প্রতিষ্ঠানকে ৮হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. হাসান আরিফুর রহমান, ঝিকরগাছা থানার এসআই বখতিয়ার উদ্দীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক ফারুক হোসেন, এমটি ল্যাব কামরুজ্জামান, জাকির হোসেন প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রশিদুল আলম বলেন, মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ধারাবাহিকভাবে উপজেলার সকল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।