তারেক রহমান আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন : অনিন্দ্য ইসলাম অমিত

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, তারেক রহমান ভালো থাকলে বাংলাদেশ নিরাপদ থাকবে। আর সেই কারণে ১/১১-র অসাংবিধানিক সরকার বাংলাদেশকে পঙ্গু করে দিতে দেশের ভবিষ্যৎ নেতৃত্ব তারেক রহমানকে নির্মম নির্যাতনের মাধ্যমে পঙ্গু করে দেয়ার ষড়যন্ত্র করেছিল। কারণ বাংলাদেশ যতবার সংকটে নিমজ্জিত হয়েছে ততবারই বিএনপি অথবা যারা বিএনপির নেতৃত্ব দিয়েছেন তাদের নেতৃত্বে দেশ সেই সংকট থেকে উত্তরণ হয়েছে।
দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে ১৬ তম কারামুক্তি দিবস উপলক্ষে জেলা বিএনপি আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
দলীয় কার্যালয়ে আয়োজিত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম।
অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, বাংলাদেশ জাতীয়তবাদী দল জাতীয়তাবাদের রাজনীতি করে। যে রাজনীতি শিখিয়েছে বিদেশে আমাদের বন্ধু থাকতে পারে, কিন্তু প্রভু নেই। যে রাজনীতি বলেছে স্বাধীনতা এবং সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে কোন কিছু অর্জন করার নেই। কিন্তু ১/১১-তে অসাংবিধানিক সরকার ক্ষমতায় আসবার পর বাংলাদেশের রাজনীতির গতিপথ পরিবর্তন হয়ে গেছে। আজও সেই গতিপথে বাংলাদেশ । সেই পথ থেকে উত্তরণের জন্যে তারেক রহমান হাজার হাজার মাইল দূরে থেকেও নেতৃত্ব দিচ্ছেন। যিনি জনগণের ভোটাধিকার,আইনের শাসন,মানবাধিকার প্রতিষ্ঠার সংগ্রামের নেতৃত্ব দিচ্ছেন।
দোয়া মাহফিলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। এসময় গুরুতর অসুস্থ বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করা হয়। এছাড়া দলের জাতীয় স্থায়ী কমিটির প্রয়াত সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলামসহ দলের সকল প্রয়াত নেতা-কর্মীর রুহের মাহফিরাত কামনা করা হয়।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু,যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন,সদস্য গোলাম রেজা দুলু,আব্দুস সালাম আজাদ,মিজানুর রহমান খান,এ কে শরফুদ্দৌলা ছোটলু,মারুফুল ইসলাম,অ্যাড.হাজী আনিছুর রহমান মুকুল,মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু,কাজী আজম,সিরাজুল ইসলাম,দৈনিক লোকসমাজ পত্রিকার প্রকাশক শান্তনু ইসলাম সুমিত, নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ,সাধারণ সম্পদাক এহসানুল হক সেতু,সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম,সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক,আশরাফুজ্জামান মিঠু,জেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি আবু জাফর,জেলা মহিলা দলের সভানেত্রী রাশিদা রহমান,সাধারণ সম্পাদিকা বীর মুক্তিযোদ্ধা ফেরদৌসী বেগম,জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদ,জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম,জেলা ছাত্রদলের সভাপতির রাজিদুর রহমান সাগর,সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি প্রমুখ।