অন্যের বাড়িতে জমজ সন্তানের জন্ম দিলেন অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন নারী

0

 

বাঘারপাড়া (যশোর) সংবাদদাতা ॥ যশোরের বাঘারপাড়ার ধলগ্রাম ইউনিয়নের নতুন গ্রামের জামিরুল ইসলামের বিচালির (খড়) ঘরে মানসিক ভারসাম্যহীন এক নারীর (৩৫) জমজ সন্তানের (ছেলে ও মেয়ে) জন্ম হয়েছে। নাম পরিচয়রহীন এ নারীকে  রোববার সকাল ১০টার দিকে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন জামিরুল। বর্তমানে যশোর জেনারেল হাসপাতালের লেবার ওয়ার্ডে মা ও নবজাতকেরা সুস্থ আছেন।
জামিরুল ইসলাম জানান, সকাল ৬টার দিকে বিছালির ঘরে ভেজা কাপড়ে সন্তানসম্ভবা এক ‘পাগলী’ নারীকে দেখতে পাই। তিনি নিজের বাড়ি বা তার নাম কি কিছুই বলছেন না। এ সময় আমার স্ত্রীসহ আশেপাশের আরও কয়েকজন মহিলাকে ডাক দিই। এরপর একে একে সেখানে একটি ছেলে ও পরে একটি মেয়ে সন্তানের জন্ম হয়। একটু জটিলতা থাকায় ওইদিনই সকাল ১০টার দিকে উপজেলা হাসপাতালে ভর্তি করি। তিনি আরও বলেন, হাসপাতালে আনার পর নিজের নাম আকলিমা এবং স্বামীর নাম তারেক বলে ওই প্রসূতি নারী জানান। কিন্তু বাড়ি কোথায় তা বলেননি। এমনকি আমাদের গ্রামে এ নারীকে কোনো দিন কেউ দেখেননি। মানবিক কারণে তাকে হাসপাতালে এনেছি। এবং যাবতীয় খরচ করেছি। তিনি এ সময় ছেলে শিশুটি দত্তক হিসেবে নেয়ার আগ্রহের কথা জানান।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার অরূপ জ্যোতি ঘোষ জানান, সকাল ১০টায় নাম পরিচয়হীন এক মানসিক ভারসাম্যহীন নারীকে জমজ শিশুসহ হাসপাতালে নিয়ে আসেন কয়েকজন। তাদের ভর্তি করে যথাযথ চিকিৎসা সহায়তা দেয়া হয়েছে। হাসপাতালের শিশু কনসালটেন্ট ডা. মনিরুজ্জামানকে নিয়ে দেখে এসেছি। তারা সবাই সুস্থ আছেন। একই সাথে উপজেলা নির্বাহী অফিসার ও সমাজসেবা কর্মকর্তাকে জানানো হয়েছে।
বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা তান্নি বলেন, ধলগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান ও হাসপাতালের টিএইচও’র কাছে সংবাদ পেয়ে সমাজসেবা অফিসারকে তদন্তে পাঠিয়েছি। ওই নারীর বেশ ব্লিডিং হওয়ায় দুপুরে দুইজন মহিলা আনসার সদস্যকে সাথে করে যশোর জেনারেল হাসপাতালে জমজ শিশু ও ভারসাম্যহীন নারীকে উন্নত চিকিৎসার জন্যে পাঠানো হয়েছে। তারা সুস্থ হয়ে উঠলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। তিনি আরও বলেন, ডাক্তারের মাধ্যমে ওই নারীর মানসিক ভারসাম্যের বিষয় যাচাই করে আদালতের মাধ্যমে বাচ্চা দুটোর দত্তকের ব্যবস্থা করা হবে।