তিন ভাই ও মায়ের পর একইভাবে মৃত্যু ইদ্রিস আলীর!

0

আসিফ কাজল, ঝিনাইদহ॥ ঝিনাইদহের শৈলকুপার একটি সেচ খাল থেকে ইদ্রিস আলী (৪০) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২২ জুলাই) সকালে ভগবাননগর গ্রামের একটি সেচখাল থেকে লাশটি উদ্ধার করা হয়। ইদ্রিস আলী ওই গ্রামের সানারুদ্দীন মন্ডলের ছেলে। এরআগে তার মা ও তিন ভাই শহিদুল, আব্দুস সাত্তার ও সিদ্দিক হোসেন একইভাবে মৃত্যুবরণ করেন। তার আরেক ভাই আব্দুর রশিদও কাঁপুনি (মৃগী) রোগে আক্রান্ত।
স্থানীয় ফুলহরি ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আমিরুল ইসলাম জানান, ইদ্রিস আলী শুক্রবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেন নি। যাবার সময় তিনি সবার কাছে ‘আর বাঁচবো না’ বলে দোয়া চেয়ে যান। রাতে তাকে অনেক খোঁজাখুঁজির পরও পাওয়া যায়নি। শনিবার সকালে গ্রামের চাষিরা সেচখালে পাট জাগ দিতে গিয়ে তার মরদেহ পানিতে ভাসতে দেখে পুলিশে খবর দেন। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠায়।
সাবেক মেম্বার আমিরুল ইসলাম আরো জানান, এই পরিবারের ৪ সদস্য এরআগে মৃগী রোগে মারা গেছেন। প্রথমে ভাই শহিদুল, আব্দুস সাত্তার ও সিদ্দিক হোসেন মারা যান। তাদের মা একইভাবে মৃত্যুবরণ করেন। এখনো আব্দুর রশিদসহ দুই ভাই মৃগী রোগ নিয়ে বেঁচে আছেন। তাদের অবস্থাও সংকটাপন্ন বলে তিনি জানান।
শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, শনিবার সকালে শৈলকুপার ভাটই এলাকার ভগবাননগর গ্রামের সেচখাল থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। তিনি মৃগী রোগে ভুগছিলেন বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে, শরীরে কাঁপুনির ওঠার কারণে পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে। তবে নিহতের ছেলে জীবন মন্ডল তার পিতার মৃত্যু নিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।