যবিপ্রবির ঝিনাইদহ ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ

0

যবিপ্রবি সংবাদদাতা ॥ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভেটেরিনারি মেডিসিন অনুষদের (ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ) সকল রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার ( ৯ জুলাই) যবিপ্রবি রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক অফিসে আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
অফিস আদেশে বলা হয়েছে, যবিপ্রবির ভেটেরিনারি মেডিসিন অনুষদের (ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে) সৃষ্ট অনাকাক্সিক্ষত পরিস্থিতির প্রেক্ষিতে যবিপ্রবি ‘রুলস অব ডিসিপ্লিন ফর স্টুডেন্টস’এর আলোকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ওই অনুষদে অধ্যয়নরত শিক্ষার্থীদের সকল প্রকার রাজনৈতিক কর্মকাণ্ড (সভা, সমাবেশ, মিছিল এবং রাজনৈতিক পোস্টার, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড স্থাপন ও প্রদর্শন) বন্ধ ঘোষণা করা হলো। এই আদেশ অমান্যকারী শিক্ষার্থী/শিক্ষার্থীদের বিরুদ্ধে যবিপ্রবি ‘রুলস অব ডিসিপ্লিন ফর স্টুডেন্টস’এর বিধি অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া যদি কোনও শিক্ষার্থী/শিক্ষার্থীরা অন্য কোনও শিক্ষার্থীকে/শিক্ষার্থীদের রাজনৈতিক কর্মকা- পালনে জোরপূর্বক বাধ্য করে তাহলে বাধ্যকারী শিক্ষার্থী/শিক্ষার্থীদের বিরুদ্ধেও যবিপ্রবি ‘রুলস অব ডিসিপ্লিন ফর স্টুডেন্টস’এর বিধি অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।
শিক্ষার্থীদের আবাসিক হলে অবস্থান নিয়ে আরেক অফিস আদেশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের আবাসিক হলসমূহে অবস্থানকারী সকল
শিক্ষার্থীকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ভেটেরিনারি মেডিসিন অনুষদের (ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ) প্রবেশদ্বার রাত সাড়ে ৮টা পর্যন্ত খোলা থাকবে। এ অবস্থায়, সকল আবাসিক শিক্ষার্থীকে উল্লিখিত সময়ের মধ্যে অবশ্যই ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। এই নির্দেশনা অমান্যকারী শিক্ষার্থী/শিক্ষার্থীদের বিরুদ্ধে যবিপ্রবি ‘রুলস অব ডিসিপ্লিন ফর স্টুডেন্টস’এর বিধি অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।