মোবাইল ফোন চুরির অপবাদ দেওয়ায় কিশোর সাকিবকে হত্যা

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ॥ ঝিনাইদহ সদর উপজেলার আড়–য়াকান্দি গ্রামে কিশোর সাকিব হত্যার রহস্য উদ্ধার করেছে পুলিশ। মোবাইল ফোন চুরির অপবাদ দেওয়ায় তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয় বলে পুলিশ নিশ্চিত হয়েছে। এ ঘটনায় কিলার গ্রুপের সদস্য উদয়পুর গ্রামের আব্দুল গাফফার মোল্লার ছেলে মনির মোল্লা ওরফে আশরাফুল (১৯)- কে গ্রেফতার করেছে পুলিশ। তার স্বীকারোক্তি মোতাবেক হত্যার কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্রসহ বিভিন্ন আলামত উদ্ধার করেছে পুলিশ।
ঝিনাইদহ পুলিশ সুপার আশিকুর রহমান শুক্রবার (৭ জুলাই) তার দপ্তরে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে জানান, ৪/৫ মাস আগে আড়–য়াকান্দি গ্রাম থেকে দুইটি মোবাইল ফোন চুরি যায়। মোবাইল ফোন চুরির দোষ কিশোর গ্যাংয়ের সদস্য মনির মোল্লাকে দেওয়া হয়। এরপর গ্রামবাসী মনির মোল্লাকে খুঁজতে থাকে। মারধরের ভয়ে গা ঢাকা দেয় মনির মোল্লা। মোবাইল ফোন চুরির বিষয়টি মানুষ ভুলে গেলে বাড়ি ফিরে আসে মনির। গ্রামে ফিরেই সাকিবকে হত্যার ছক কষে। গত ১ জুলাই সাকিবের সঙ্গে মনিরের দেখা হয় উদয়পুর চৌরাস্তার মোড়ে। সেখানে তাকে ছাগল চুরির প্রলোভন দেখায় মনির মোল্লা। মনিরের ছাগল চুরির পরিকল্পনায় রাজি হয় সাকিব। ঘটনার দিন দুপুরে বিসিক শিল্পনগরী এলাকায় একটি দোকানে দা লুকিয়ে রাখে।
পুলিশ সুপার আরও জানান, রাত সাড়ে ৮টার দিকে সাকিব বিসিক মোড়ে আসে। সাড়ে ৯টার দিকে মনির ব্যাগে লুকিয়ে একটি দা, ডারবি সিগারেট, নাটি বিস্কুট, পানি ও কনডম নিয়ে আড়–য়াকান্দি গ্রামের একটি পাটক্ষেতে প্রবেশ করে। সেখানে তারা রাত গভীর হওয়ার জন্যে অপেক্ষা করতে থাকে। তারা গাঁজা সেবন করে। সাকিব গাঁজা সেবন করে বেসামাল হয়ে ঘুমিয়ে পড়ে। ঘুমন্ত অবস্থায় মনির সাকিবের গলা কেটে হত্যা করে জব্দ আলামতগুলো ফেলে রেখে যায়। হত্যার একদিন পর গত সোমবার সাকিবের লাশ অজ্ঞাত হিসেবে উদ্ধার করে পুলিশ। এরপর ঝিনাইদহ আঞ্জুমানে মফিদুল ইসলামের হিমঘরে সকিবের নানা ওসমান লস্কর লাশ শনাক্ত করেন। মোটিভ ও ক্লুহীন অবস্থায় পুলিশ হত্যা মামলাটি আমলে নিয়ে ঘাতকের সন্ধানে মাঠে নামে। অবশেষে সাকিব হত্যার সাথে জড়িত ব্যক্তিকে শনাক্ত করতে সমর্থ হয় পুলিশ। সাকিব মাগুরা জেলার ফুলবাড়ি গ্রামের শামিমের ছেলে। পিতা ও মায়ের মধ্যে ছাড়াছাড়ি হয়ে গেলে সে উদয়পুর গ্রামের নানা বাড়ি থাকতো।