তালায় বাল্যবিয়ের দায়ে বরের কারাদণ্ড

0

তালা (সাতক্ষীরা) সংবাদদাতা॥ সাতক্ষীরার তালায় দশম শ্রেণির ছাত্রীকে বিয়ে করার দায়ে বর সুমন মোড়ল রাসেলকে ১৫দিনের কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বর সুমন মোড়ল তালা উপজেলার ইসলামকাটী ইউনিয়নের উথালী গ্রামের বিল্লাল হোসেন মোড়লের ছেলে। এ সময় জরিমানার টাকা পরিশোধ না করায় আরও ৪দিনের কারাদন্ড প্রদান করা হয়। গতকাল বুধবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন এ দণ্ডাদেশ দেন।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার জানান, ২/৩ দিন আগে উপজেলার বারাত এলাকার দশম শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করে সুমন মোড়ল রাসেল। বুধবার ছিল তাদের বাড়িতে বৌভাত অনুষ্ঠান। সাতক্ষীরা জেলা বাল্যবিবাহ নিরোধ কমিটির সদস্য মোঃ সাকিবুর রহমানের এমন অভিযোগের প্রেক্ষিতে তালা থানা পুলিশের একটি দল সেখানে যায়।
পরে বর ও তার বাবাকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির করা হয়। এ সময় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭(২) ধারা মোতাবেক ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন বর সুমন মোড়ল রাসেলকে উল্লিখিত কারাদন্ডাদেশ দেন।