রামপালে আদালতে মামলা করেও নিরাপত্তাহীনতায় যুবতী মুর্শিদা বেগম

0

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা ॥ রামপালে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে যুবতী মুর্শিদা বেগম (৩৪) -কে মারধরের ঘটনায় বাগেরহাটের আদালতে মামলা দায়ের করা হয়েছে। গত ২৯ মে বাগেরহাটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত -২ এ মামলাটি করেন ভুক্তভোগী মুর্শিদা বেগম। বিচারক বাগেরহাটের পিবিআইকে মামলাটি তদন্ত করে রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন।
মামলার আসামিরা হলেন, উপজেলার শ্রীরম্ভা গ্রামের গোলাম শেখের ছেলে মিজান শেখ (২৮), মাহাবুব শেখের মেয়ে আফরোজা বেগম (২৮), গোলাম শেখের ছেলে মাহাবুব শেখ (৫০), নুরু শেখের ছেলে মেহেদী (৩২), আব্দুর রহমান শেখের ছেলে নুরু শেখ (৬০), শের আলীর ছেলে লিয়াকত আলী ও নুরু শেখের মেয়ে তানিয়া (৪০)।
মামলা করার পরেও নিরাপত্তাহীনতায় ভুগছে ভুক্তভোগী পরিবারটি। মামলার এজাহারে মুর্শিদা উল্লেখ করেন, তার পিতা মাহাতাব উদ্দিন শেখের বাস্তভিটা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তার জের ধরে গত ১১ মে বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে এজাহারভুক্ত আসামিরা দা, লাঠি ও শাবল নিয়ে তার বসতবাড়িতে ঢুকে হামলা করে। এতে বাধা দিলে মুর্শিদাসহ বাড়ির সবাইকে মারধর করে জখম করা হয়। এ সময় তারা তার মোবাইল ফোন ভেঙে ফেলে ও কানের দুল ছিনিয়ে নেয়। গুরুতর আহত মুর্শিদাকে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
তিনি এজাহারে উল্লেখ করেন, বাগেরহাটের এডিএম কোর্টে ১৪৪ ধারার মামলা চলমান থাকার পরেও প্রতিপক্ষ ওই ভিটায় কাজ করছে। মুর্শিদা অভিযোগ করে বলেন, আসামিরা অত্যন্ত প্রভাবশালী হওয়ায় আমরা বিচার পাচ্ছি না। আমার পরিবারের সদস্যরা কেউ নিরাপদ নই। যে কারণে আমরা রামপাল থানার সাহায্য কামনা করছি। আদালতে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী মোসাম্মাৎ মেহেরুন্নেসা।