যশোরে স্কুলছাত্র হত্যা চেষ্টা মামলায় দুই জনের কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার॥ যশোর শহরের মাইকপট্টি বাগমারা পাড়ার স্কুলছাত্র হোসাইনকে ছুরিকাঘাতে হত্যা চেষ্টার দায়ে দুই জনকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার (৮ মে) শিশু আদালত ১ম এর বিচারক গোলাম কবির এই রায় প্রদান করেন।
সাজাপ্রাপ্তরা হলো,মাইকপট্টি বাগমারা পাড়ার সুব্রত দত্তের ছেলে সঞ্জয় দত্ত ও অসিম সরকারের ছেলে সুব্রত সরকার। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের সময় তারা অপ্রাপ্ত বয়স্ক ছিলো। কিন্তু এখন পূর্ণ বয়স্ক হওয়ায় তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
মামলার বিবরণে জানা গেছে, জমি নিয়ে বিরোধের ধরে বাগমারা পাড়ার ইশারত হোসেনের সাথে সুব্রত দত্তের পরিবারের বিরোধ চলছিল। এরই মধ্যে উল্লিখিত আসামিরা কবুতর চুরি করেছে বলে এলাকায় প্রচার হয়। আসামিদের সন্দেহ ইশারত হোসেনের ছেলে স্কুলছাত্র হোসাইন এই প্রচার চালিয়েছে। এর জের ধরে ২০১৪ সালের ১৬ ডিসেম্বর সন্ধ্যায় আসামিরা হোসাইনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। তারা পাশে হরিনাথ দত্ত লেনের ( নিরালা পট্টি) ইসলামিয়া স্কুলের মাঠে নিয়ে তাকে ছুরিকাঘাতে গুরুতর জখম করে। এ ঘটনায় আহত হোসাইনের পিতা ইশারত হোসেন উল্লিখিত দুই জনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন। এই মামলার তদন্ত শেষে আসামিদেরকে শিশু উল্লেখ করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। মামলায় আসামিদের বিরুদ্ধে ৩২৪ ধারার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের প্রত্যেককে ২ বছর করে সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো ৪ মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন।