খুলনায় বিএনপির কর্মসূচিতে পুলিশের টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ : আহত ১২, আটক ৫

0

 

খুলনা ব্যুরো ॥ খুলনায় বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। বিদ্যুৎ, গ্যাসসহ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে বিএনপির অবস্থান কর্মসূচি পালনকালে  শনিবার (১ এপ্রিল) বিকেল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। এরপর পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে ঘটনা সংঘর্ষে রূপ নেয়।

পুলিশের ছোড়া টিয়ারশেল ও রাবার বুলেটে ১২ নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন বিএনপি নেতারা। সেই সঙ্গে বিএনপির পাঁচ নেতা-কর্মীকে আটক করা হয়েছে।
সংঘর্ষের পর পুলিশ নগরীর কেডি ঘোষ রোডের বিএনপির অফিস ঘেরাও করে রাখে। এতে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ শতাধিক নেতা-কর্মী সেখানে আটকা পড়েন। সংঘর্ষের পর দলীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী দাবি করেন, সারাদেশের মতো খুলনাতেও তারা শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করছিলেন। পুলিশ বিনা কারণে তাদের ওপর হামলা চালিয়েছে। এতে বিএনপির ১২ নেতাকর্মী আহত হয়েছেন।
খুলনা মহানগর পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ) মো. তাজুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ পাঁচ রাউন্ড রাবার বুলেট ও সাত রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।