চৌগাছায় ফেনসিডিলসহ ভারতীয় যুবক আটক

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ চৌগাছা সীমান্ত হতে দীপঙ্কর সাঁতরা নামের এক ভারতীয় যুবককে ফেনসিডিলসহ আটক করেছেন বিজিবি সদস্যরা। মঙ্গলবার (২৮ মার্চ) সকালে উপজেলার কুলিয়া গ্রামের মেইন পিলারের কাছ থেকে তাকে আটক করা হয়। আটক যুবক ভারতের উত্তর পশ্চিমবঙ্গেও উত্তর চব্বিশ পরগনা জেলার বাগদা থানার শ্যামপুর এলাকার বাসিন্দা।
এ ঘটনায় চৌগাছার পাঁচপীরতলা বিওপি ক্যাম্পের হাবিলদার জয়নাল আবেদিন থানায় অবৈধ অনুপ্রবেশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, সীমান্তরক্ষী বাহিনী বিজিবি সদস্যরা মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সীমান্ত ঘেঁষা কুলিয়া গ্রামের মেইন পিলারের কিছু দূরে অবস্থান নেয়। এ সময় বাংলাদেশ সীমান্তে বোরো ধানের আইলের ওপর দিয়ে এক যুবককে হেঁটে আসতে দেখে। বিজিবি সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে সে কাঁধে রাখা একটি বস্তা ফেলে দৌড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাকে ধরে ফেলে। এ সময় বস্তায় তল্লাশি করে ৯৯ বোতল ফেনসিডিল উদ্ধার করার পাশাপাশি তার কাছ থেকে একটি মোবাইল ফোন সেট, একটি ভারতীয় সিমকার্ড এবং ওই দেশের নির্বাচন কমিশন দেওয়া জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।
চৌগাছা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম সবুজ বলেন, এ বিষয়ে মঙ্গলবার সন্ধ্যায় মামলা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ অনুপ্রবেশ আইনে ভারতীয় নাগরিককে আটক দেখিয়ে বুধবার (২৯ মার্চ) তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।