লোকসমাজ মফস্বল সাংবাদিক ফোরামের মিলনমেলায় প্রাণের উচ্ছ্বাস

0

 

স্টাফ রিপোর্টার॥ যশোর শহরতলীর বিনোদিয়া পার্কে শুক্রবার (১৭ মার্চ) লোকসমাজ পরিবারের মিলনমেলা অনুষ্ঠিত হয়। লোকসমাজ মফস্বল সাংবাদিক ফোরাম এ মিলনমেলার আয়োজন করে। এ উপলক্ষে সম্মাননা স্মারক, লোকসমাজ পরিবারের মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি, শুভেচ্ছা স্মারক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক লোকসমাজের সম্পাদক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নার্গিস বেগম। বিশেষ অতিথি ছিলেন পত্রিকার প্রকাশক শান্তুনু ইসলাম সুমিত ও নির্বাহী সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।
মিলনমেলায় উপস্থিত হয়েছিলেন প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান। দৈনিক লোকসমাজের বার্তা সম্পাদক শিকদার খালিদ, সিটি এডিটর শেখ আব্দুল্লাহ হুসাইন, ইউনিট প্রধান ও চিফ রিপোর্টার মোস্তফা রুহুল কুদ্দুস, মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি মজনুর রহমান, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মল্লিক, সিনিয়র সহসভাপতি অশোক কুন্ডু, যুগ্ম সম্পাদক মুকুরুল ইসলাম মিন্টু, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, প্রচার সম্পাদক তরিকুল ইসলাম, কোষাধ্যক্ষ জিয়াউর রহমান, সাংস্কৃতিক সম্পাদক আলমগীর রহমান, নির্বাহী সদস্য শিবলু জামানসহ লোকসমাজ পরিবারের সকল সদস্য।
দিনব্যাপী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি দৈনিক লোকসমাজের সম্পাদক অধ্যাপক নার্গিস বেগম, প্রকাশক শান্তুনু ইসলাম সুমিত ও নির্বাহী সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্মারক দেওয়া হয়। এছাড়া পত্রিকার বার্তা সম্পাদক শিকদার খালিদ, সিটি এডিটর শেখ আব্দুল্লাহ হুসাইন ও সাবেক সিটি এডিটর রাজেক জাহাঙ্গীরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এরপর লোকসমাজ পরিবারের সদস্যদের মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
মিলনমেলায় সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে সম্পাদক নার্গিস বেগম বলেন, অনেক বিপদ সংকুল পথ অতিক্রম করেও লোকসমাজ সত্য প্রকাশে অবিচল রয়েছে। আগামীতে এই ধারা অব্যাহত থাকবে। সত্য প্রকাশে লোকসমাজ কারও রক্তচক্ষুকে কখনো তোয়াক্কা করেনি। পত্রিকার প্রতিষ্ঠাতা প্রকাশক নন্দিত জননেতা তরিকুল ইসলামের স্বপ্ন ছিল মানুষের সুখ-দুঃখের সাথী হয়ে তাদের সকল দুঃখ কষ্ট তুলে ধরা। লোকসমাজ মানুষের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকে সংবাদ প্রকাশ করে আসছে।
প্রকাশক শান্তুনু ইসলাম সুমিত বলেন, সংবাদপত্র ও সাংবাদিক জাতির জাগ্রত বিবেক। আর পাঠকরা হচ্ছে সংবাদপত্রের প্রাণশক্তি। সত্য, সুন্দর ও ন্যায়ভিত্তিক সমাজ গঠনে সংবাদপত্রের গুরুত্ব অপরিসীম। লোকসমাজের সাংবাদিকরা এ দায়িত্ব পালনের পাশাপাশি সন্তানদের যোগ্য করে গড়ে তুলছে। এ শিক্ষাবৃত্তির তাদের সন্তানদের আরও উৎসাহ যোগাবে।
নির্বাহী সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, মফস্বল সাংবাদিকদের গুরুত্ব পত্রিকায় অপরিসীম। তারা হচ্ছেন পত্রিকার প্রাণ। তাদের কর্মদক্ষতার কারণে লোকসমাজ আঞ্চলিক পত্রিকা হিসেবে পরিচিতি পেয়েছে।
এ বছর ৫ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছেন। তারা হলেন,এসএম মজনুর রহমানের ছেলে এসএম মেহরাব হাসান, শিবলু জামানের মেয়ে তাজবিজামান, নজরুল ইসলাম মল্লিকের মেয়ে নুসরাত জাহান মল্লিক, আনোয়ার হোসেনের মেয়ে জান্নাতুল ফেরদাউস মিম

ও মনিরুল ইসলামের ছেলে মাসুদ-উল-ইসলাম রুম্মান।