সুন্দরবনে ২ জেলে আটক

0

 

শরণখোলা(বাগেরহাট) সংবাদদাতা॥ পূর্ব সুন্দরবনের তুলাতলি খালে বিষ দিয়ে মাছ ধরার সময় দুই জেলেকে হাতেনাতে আটক করেছে বনরক্ষীরা। এ সময় তাদের কাছ থেকে আট বোতল রিপকট বিষ ও ২০ কেজি মাছ জব্দ করা হয়। সোমবার ভোর সাড়ে ৫ টার দিকে চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশনের বনরক্ষীরা তাদের আটক করেন।
আটক জেলেরা হচ্ছেন, শরণখোলা উপজেলার দক্ষিন রাজাপুর গ্রামের সজিব হাওলাদার (২১) ও লুৎফর তালুকদার (৫২)। এ সময় বিএলসিধারী জেলে একই এলাকার শাহিন (৩৬) বনের মধ্যে পালিয়ে যান।
বন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শহিদুল ইসলাম জানান, আটক জেলেরা বন বিভাগ থেকে পারমিট নিয়ে সুন্দরবনের তুলাতলা খালে বিষ দিয়ে মাছ ধরছিলেন। ধানসাগর স্টেশন কর্মকর্তার নেতৃত্বে বনরক্ষীদের একটি দল নিয়মিত টহল দেয়ার সময় ওই দৃশ্য দেখে ফেলে তাদের হাতেনাতে আটক করতে সক্ষম হয়।
এ সময় তাদের কাছ থেকে দুই বোতল ব্যবহৃতসহ আট বোতল রিপকট কীটনাশক , ২০ কেজি চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছ, একটি বেসালি জাল ও একটি ডিঙ্গি নৌকা জব্দ করা হয়।
বন বিভাগের ধানসাগর স্টেশন কর্মকর্তা রবিউল ইসলাম জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী জব্দ করা মাছ কেরোসিন দিয়ে এবং কীটনাশক ভেঙে অফিস সংলগ্ন বনে মাটিচাপা দেয়া হয়েছে।