কোন প্রতিবন্ধকতা দিয়ে খুলনায় জনতার জোয়ার আটকানো যাবেনা: নার্গিস বেগম

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, বর্তমান সরকার কতটা জনবিচ্ছিন্ন সেটি আবারও প্রমাণ হবে আগমী ৪ তারিখের খুলনা বিভাগীয় সমাবেশের মধ্য দিয়ে। ইতিপূর্বে সরকার তাদের দলীয় সন্ত্রাসী দিয়ে ও রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে সর্বোচ্চ প্রতিবন্ধকতা দিয়েও বিএনপির নেতৃত্বে জনতার জোয়ারকে ঠেকাতে ব্যর্থ হয়েছে। আগামী চার তারিখেও কোন প্রতিবন্ধকতা দিয়ে খুলনার মাটিতে জনতার জোয়ারকে আটকাতে পারবে না। বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশে জনগণ স্বতস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে বর্তমান কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে আবারও তাদের অবস্থান ব্যক্ত করবেন।
বুধবার পৃথকভাবে অনুষ্ঠিত সদর উপজেলা ইছালি ইউনিয়ন বিএনপির যৌথসভা ও ইউনিয়ন মহিলা দলের কর্মীসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ইউনিয়নের হাশিমপুর মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত দুটি সভায় অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, বর্তমান এই অগণতান্ত্রিক সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে বিএনপির নেতৃত্বে জনগণ দীর্ঘ এক যুগের অধিক সময় ধরে রাজপথে আছে। যতদিন না পর্যন্ত সেই লক্ষ্য পূরণ হবে ততদিন পর্যন্ত জনগণ বিএনপির নেতৃত্বে রাজপথেই থাকবে। তিনি বলেন, বিএনপির বরাবরই জনগণের সর্বোচ্চ রায় নিয়ে সামনের দরজা দিয়ে ক্ষমতায় গেছে। আর আওয়ামী লীগ বরাবরই জনগণের মতামতকে পদদলিত করে ও তাদের ভোট ডাকাতি করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় গেছে। কিন্তু আগামী নির্বাচনের জনগণ আওয়ামী লীগকে সেই সুযোগ দেবে না। তাই আওয়ামী লীগ আগামী নির্বাচন নিয়ে যতই ষড়যন্ত্র করুক না কেন কোন লাভ হবে না।
পরে তিনি আগামী ৪ তারিখ বিএনপির খুলান বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে হাশিমপুর বাজারে ব্যবসায়ী ও পথচারীদে মাঝে লিফলেট বিতরণ করেন। ইউনিয়ন বিএনপির যৌথসভায় সভাপতিত্ব করেন সভাপতি অধ্যাপক মাহমুদ আলম এবং ইউনিয়ন মহিলা দলের কর্মীসভায় সভাপতিত্ব করেন সভাপতি জেসমিন নাহার বর্ষা। দুটি সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, জেলা মহিলা দলের সভানেত্রী রাশিদা রহমান, সাধারণ সম্পাদিকা বীর মুক্তিযোদ্ধা ফেরদৌসী বেগম, ইছালি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান লিটন, সাংগঠনিক সম্পাদক ইকরামুল ইসলাম,সদর উপজেলা মহিলা দলের সভানেত্রী হাসিনা ইউসুফ, সাধারণ সম্পদিকা মোনায়ার মোস্তফা, সাংগঠনিক সম্পাদিকা হালিমা লতিফ প্রমুখ। ইউনিয়ন মহিলা দলের কর্মীসভা শেষে জেসমিন নাহার বর্ষাকে আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হলেন সদস্য মমতা খান মুক্তা, জাকিয়া বেগম,পাপড়ি খাতুন, আলেয়া খাতুন, তানিয়া বেগম, ডলি বেগম, ফারিহা আফরিন নিশি, জাহিদা বেগম, আছমা বেগম, জাকিয়া বেগম, জান্নাতি বেগম, রেশমা খাতুন, ববিতা খাতুন, সাবিনা উজ্জ্বল , রেবেকা খাতুন, নাসিমা খাতুন, আয়েশা খাতুন, সেলিনা খাতুন, সুপতা মল্লিক ও মিনতি অধিকারী।