যুক্তরাষ্ট্রে চীনা নববর্ষের অনুষ্ঠানে বন্দুক হামলা, নিহত ১০

0

লোকসমাজ ডেস্ক ।। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের লস অ্যাঞ্জেলেসের মোনাটারি পার্কে চীনা নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এক বন্দুক হমলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। এতে আরও অন্তত ১০ জন আহত হয়েছেন। খবর আল জাজিরা।
যে স্থানে গোলাগুলির ঘটনা ঘটেছে সেখানে চীনের চন্দ্র নববর্ষ উদযাপনে কয়েক হাজার মানুষ জড়ো হয়েছিলেন। শনিবার  স্থানীয় সময় রাত ১০টায় প্রথম গুলির শব্দ শোনা যায়।
‘লস অ্যাঞ্জেলেস টাইমস’ ওই এলাকার এক রেস্তোরাঁ মালিক সিউং ওন চোইকে উদ্ধৃত করে প্রতিবেদনে লিখেছে, ‘তিন জন দৌড়ে আমার রেস্তোরাঁয় এসে ঢুকেই ভিতর থেকে সদর দরজা বন্ধ করে দেন। চিৎকার করে আমাকে বলেন, এক বন্দুকধারী মেশিন গান নিয়ে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এলোপাথাড়ি গুলি চালাচ্ছে।’ চোইয়ের আরও দাবি, বন্দুকধারীর কাছে বহু কার্তুজ রয়েছে। একবার মেশিন গান ফাঁকা হয়ে যাওয়ার পর তিনি আবার তাতে গুলি ভরে নিচ্ছেন এবং এলোপাথাড়ি চালিয়ে যাচ্ছেন।
দুই দিনের চন্দ্র নববর্ষ অনুষ্ঠানে আসা মানুষ সারাদিন চীনের বিশেষ খাবার, গয়না ও অন্যান্য পণ্য কেনাসহ বিভিন্ন আয়োজন নিয়ে উৎসবে মেতে ছিলেন। ওই এলাকাটিতে এশিয়ান বংশোদ্ভুত মানুষদের বসবাস বেশি। ধারণা করা হচ্ছে, তাদের লক্ষ্য করেই হামলা চালানো হয়েছে।
মন্টেরি পার্ক হল লস অ্যাঞ্জেলেস শহরের কেন্দ্রস্থল থেকে প্রায় ১৬ কিলোমিটার দূরে অবস্থিত একটি শহর। এই শহরে প্রায় ৬০ হাজার এশিয়ানের বসবাস রয়েছে।