ঝিনাইদহে বিএনপির ৯ নেতাকর্মী কারাগারে

0

 

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ॥ ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না ইউনিয়ন আওয়ামী লীগের অফিসে অগ্নিসংযোগ মামলায় বিএনপি ও যুবদলের ৯ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।
রোববার দুপুরে ৯ নেতাকর্মী স্থায়ী জামিন নিতে গেলে ঝিনাইদহ জেলা ও দায়রা আদালতের বিচারক নাজিমুদৌলা জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন। ওই মামলার আসামিরা হলেন, সাগান্না বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন আল মামুন, বিএনপি নেতা আরশাদ আলী, হাবিব রহমান, নাঈম হোসেন, সুরুজ মোল্লা, যুবদল নেতা সামায়ন হোসেন, ওহিদুল ইসলাম, আব্দুল মালেক, সুজন মিয়া ও মাসুদ হোসেন। এরমধ্যে সাগান্না ইউনিয়ন বিএনপির সভাপতি আলাউদ্দিন আল মামুন উচ্চ আদালত থেকে এখনো জামিনে রয়েছেন। মামলা সূত্রে জানা গেছে, গত ৩০ আগস্ট গভীর রাতে ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না ইউনিয়ন আওয়ামী লীগের স্থানীয় কার্যালয় ভস্মীভূত হয়। এ ঘটনায় বিএনপিকে দায়ী করে সাগান্না ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনুচ আলী ১০ নেতাকর্মীর নামে ঝিনাইদহ সদর থানায় মামলা করেন। এই মামলায় গত ২২ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে বিএনপি নেতাকর্মীরা এক মাসের আগাম জামিন নেন। আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় রোববার ঝিনাইদহ জেলা জজ কোর্টে থেকে ৯ জন স্থায়ী জামিন আবেদন করেন। কিন্তু আদালত তাদের আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠান।
আসামিপক্ষের আইনজীবী এস এম মশিউর রহমান বলেন, মামলাটি মিথ্যা ও গায়েবী। এই মামলার কোন ভিত্তি নেই। সাক্ষীরা ৩০০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে নোটারির মাধ্যমে বৈদ্যুতিক সট সার্কিটে আগুন ধরেছে বলে লিখিত দিয়েছেন। নাশকতা করার উদ্দেশ্যে আওয়ামী লীগের অফিসে আগুন দেয়া হয়নি। রাজনৈতিক প্রতিহিংসার কারণে এই মামলা হয়েছে বলে বিএনপি পক্ষের আইনজীবী দাবি করেন। এদিকে ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ গায়েবি মামলায় বিএনপি নেতাকর্মীদের জেল হাজতে প্রেরণের নিন্দা জানিয়ে বলেছেন, আইনের মাধ্যমে তাদের মুক্ত করা হবে।