বাগেরহাটে নয়া প্রতারণা

0

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাটের ফকিরহাটে মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের বেকায়দায় ফেলে মাংসের দোকান থেকে নগদ ১০ হাজার টাকা ও দুই কেজি কলিজা নিয়ে পালিয়েছেন এক প্রতারক। শুক্রবার সকালে ফকিরহাট উপজেলা সদরের মাংস ব্যবসায়ী মো. বাবু শেখের দোকানে এ ঘটনা।
ব্যবসায়ী মো. বাবু শেখ বলেন, সকালে অজ্ঞাত এক ব্যক্তি বাহিরদিয়া এনএম মাদ্রাসার শিক্ষক মো. মিজানুর রহমান ও তিন শিক্ষার্থীকে নিয়ে আমার দোকানে আসেন। ওই ব্যক্তি বলেন ৬০ কেজি গরুর মাংস লাগবে। মাংস প্রস্তুত করার সময় ওই ব্যক্তি বলেন, ১০হাজার টাকা দেন মুরগী নিয়ে আসি এবং বিকাশ থেকে টাকা উঠিয়ে এক সাথে দিচ্ছি। মাদরাসার তিন শিক্ষার্থীকে গোশের দোকানে বসিয়ে রেখে দশ হাজার টাকা ও দুই কেজি কলিজা নিয়ে মুরগির দোকানে যান ওই ব্যক্তি ও শিক্ষক মিজানুর রহমান। এরপরে মাদরাসার শিক্ষক মিজান ফিরে আসলেও ওই ব্যক্তি ফিরে আসেনি।

শিক্ষক মো. মিজানুর রহমান বলেন, ফজরের নামাজের পরে অজ্ঞাত এক ব্যক্তি মাদ্রাসায় আসেন। নিজেকে ইটালি প্রবাসী দাবি করে শিক্ষক-শিক্ষার্থীদের খাওয়ানোর কথা বলেন। এ জন্য বাজার করার জন্য কয়েকজন শিক্ষার্থী দরকার। এরপর ওই ব্যক্তির কথায় বিশ্বাস করে তার সাথে ফকিরহাট উপজেলা সদরের বাবু শেখের মাংসের দোকানে আসি। ওই দোকান থেকে ১০ হাজার টাকা ও দুই কেজি মাংস নিয়ে চলে যায় ওই ব্যক্তি। এরপর আর তাকে পাওয়া যায়নি। আমি তার নামও জানি না, ফোন নাম্বারও আমার কাছে নেই। শিক্ষার্থীদের নিয়ে এসে একটা বিপদে পড়েছি।

ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মু. আলীমুজ্জামান বলেন, একটা ঘটনা শুনেছি। কেউ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।