পঞ্চগড় ও কুড়িগ্রামের দুস্থ মানুষের মাঝে যশোর ইমাম পরিষদের ত্রাণ বিতরণ

0

 

স্টাফ রিপোর্টার ॥ উত্তরবঙ্গের পঞ্চগড় ও কুড়িগ্রামে ৭০০ অসহায় নবমুসলিম ও দুস্থ মানুষের মাঝে যশোর জেলা ইমাম পরিষদ ১২ লাখ টাকা এাণ বিতরণ করেছে।
জেলা ইমাম পরিষদ যশোরের উপদেষ্টা ও নির্বাহী সদস্যদের জরুরি পরামর্শসভায় গত জুন ২২-এ সিলেট ও সুনামগঞ্জে বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণের পর ২য় বার ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য উত্তর বঙ্গের পঞ্চগড় ও কুড়িগ্রাম এলাকায় ত্রাণ দেয়ার সিদ্ধান্ত হয়।
সিদ্ধান্ত অনুযায়ী গত ১০ সেপ্টেম্বর শনিবার সকালে জেলা ইমাম পরিষদের উপদেষ্টা মাওলানা আব্দুল মান্নানের নেতৃত্বে ২৬ জনের একটি প্রতিনিধি দল পঞ্চগড়ের উদ্দেশ্যে রওয়ানা হয়ে ১১ সেপ্টেম্বর রোববার সকালে ত্রাণ টিম পঞ্চগড় জেলা শহরে পৌঁছায়। এরপর সেখানে পর্যায়ক্রমে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন নেতৃবৃন্দ।
স্থানীয় জনপ্রতিনিধি ও মসজিদের ইমামদের সাথে সমন্বয় করে পঞ্চগড় জেলার সদর উপজেলাধিন সোনাচান্দী আদর্শ গ্রামের অসহায় নওমুসলিম ও দুস্থ মানুষেদের মাঝে নগদ অর্থ ও বিভিন্ন ত্রাণ সামগ্রী প্রদান করা হয়। একই কায়দায় ঠাকুরগাঁও জেলাধিন খরমখাঁদীঘি অঞ্চলে ও পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়ায় এাণ বিতরণ করেন ইমাম পরিষদের প্রতিনিধিরা।
তিনটি স্পটে সর্বমোট ২৬৫ জন অসহায় নওমুসলিম ও দুস্থ মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করে জেলা ইমাম পরিষদ এাণ টিম। সর্বশেষ ১২ সেপ্টেম্বর ২২ সোমবার এাণ টিম কুড়িগ্রামে পৌঁছে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা ও কুড়িগ্রামের ভূরুঙ্গামারী খোচাবাড়ীসহ বিভিন্ন এলাকায় ৪১৯ পরিবারে এাণ পৌঁছে দেয়।
দুই জেলা মিলিয়ে সর্বমোট ১২ লক্ষাধিক নগদ অর্থ প্রদান করে জেলা ইমাম পরিষদ এাণ টিম
এসময় পরিষদের উপদেষ্টা মাওলানা আব্দুল মান্নানের সাথে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা রুহুল আমিন, মাওলানা হামিদুল ইসলাম, মাওলানা নাজির উদ্দীন, মাওলানা মাজহারুল ইসলাম, মাওলানা কামরুল আনোয়ার নাইম, মাওলানা কামরুজ্জামান, মাওলানা শাওকোত আলী,মুফতী আবদুর রহমান এযাযী, মুফতী আমানুল্লাহ কাসেমী, মুফতী অব্দুল হান্নান, মুফতী তাওহীদুর রহমান, মাওলানা আলাউদ্দীন,হাফেজ মাওলানা আব্দুল্লাহ,মুফতী আবু হুরাইরা,মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা মুশফিকুর রহমান, মুফতী হাফিজুর রহমান, মাওলানা আজিম প্রমুখ।