বেনজীন খান সংবর্ধিত

0

 

বাংলাদেশ ও ভারতের বিভিন্ন সংগঠন থেকে সম্মাননাপ্রাপ্ত লেখক, গবেষক, কলামনিস্ট, অ্যাক্টিভিস্ট ও সাংবাদিক বেনজীন খানকে সংবর্ধনা দেয়া হয়েছে। শুক্রবার রাতে যশোরের বহুমাত্রিক জ্ঞান চর্চা কেন্দ্র প্রাচ্য সংঘের অঙ্গ প্রতিষ্ঠান প্রাচ্য সাহিত্যসংঘের উদ্যোগে ওবায়দুল বারী হলে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান কলামনিস্ট অধ্যাপক আমিরুল আলম খান। বিশেষ অতিথি ছিলেন গল্পকার অধ্যক্ষ পাভেল চৌধুরী ।
প্রাচ্য সাহিত্যসংঘের পরিচালক সেলিম রেজা সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাচ্য সংঘের সুপ্রিম কাউন্সিলের সদস্য আক্তার ইকবাল টিয়া, কবি কাসেদুজ্জামান সেলিম ও মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন প্রাচ্য সংঘের সহসভাপতি খবির উদ্দিন সুইট, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিদুর রহমান, কার্য নির্বাহী সদস্য মশিয়ার রহমান, আবুল হোসেন রাস্ট্রসভার পরিচালক জাহিদ আক্কাজ, প্রফেসর কাত্তিক চন্দ্র ও শেখ আমান উল্লাহ। সংবর্ধিত লেখক গবেষক বেনজীন খানের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন প্রেস ক্লাব যশোরের সাবেক সম্পাদক ও প্রাচ্য সংঘের সদস্য আহসান কবীর। লেখক বেনজীন খানের লেখা অনুগল্প পাঠ করে শুনান প্রাচ্য সংঘের কার্য নির্বাহী সদস্য কামরুজ্জামান বাবলু ও আকিব শাওন। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন জাহিদ আক্কাজ , পারভীনা খাতুন ও সৈয়দ ফাহিম রাফিদ।
প্রধান অতিথি শিক্ষাবিদ প্রফেসর আমিরুল আলম খান বলেন, যে জাতি তার গুণী সন্তানদের সম্মান প্রদান করতে জানে না ; সেই জাতিতে গুণীর জন্ম হয়না। লেখক গবেষক বেনজীন খান আমাদের গর্ব। আমরা দেশে বিদেশে তাকে নিয়ে গর্ববোধ করি। আজকে প্রাচ্য সাহিত্য সংঘ বেনজীন খানকে সংবর্ধনা প্রদান করে নিজেরাই সম্মানীত হয়েছে। বিজ্ঞপ্তি ।