নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদতবার্ষিকী পালিত

0

 

নড়াইল অফিস ॥ নড়াইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫১তম শাহাদতবার্ষিকী পালিত
হয়েছে। দিনটি পালন উপলক্ষে সোমবার সদর উপজেলার চন্ডীবরপুর ইউনিয়নের নূর মোহাম্মদ নগরে ( সাবেক মহিষখোলা গ্রাম) বিভিন্ন কর্মসুচি পালন করা হয়। জেলা প্রশাসন ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট,নড়াইলের আয়োজনে কর্মসূচির মধ্যে ছিল কুরআনখানি ,শহীদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, গার্ড অব অনার প্রদান , কুইজ প্রতিযোগিতা,আলোচনা সভা , দোয়া মাহফিল এবং আড়াই শ দুস্থের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।
স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে নড়াইল জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মহাবিদ্যালয়, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন। এসময় পুলিশের একটি চৌকষ বাহিনী গার্ড অব অনার প্রদান করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ট্রাস্ট,নড়াইলের সদস্য সচিব ও চন্ডিবরপুর ইউনিয়ন চেয়ারম্যান আজিজুর রহমান ভূইয়ার সভাপতিত্বে পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন,অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো. ফকরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাশ্বতী শীল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ছেলে মোস্তফা কামাল উপস্থিত ছিলেন। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের মহিষখোলা গ্রামে (নূর মোহাম্মদ নগরে ) জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালের এই দিনে যশোর জেলার গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখযুদ্ধে তিনি শাহাদতবরণ করেন। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে দাফন করা হয়।