ঝিকরগাছায় যৌতুকের জন্য নারীকে আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে পাঁচ জনের বিরুদ্ধে মামলা

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরের ঝিকরগাছা উপজেলার কাটাখাল গ্রামে খাদিজা খাতুন নামে এক নারীকে আত্মহত্যার প্ররোচণার অভিযোগে তার স্বামীসহ ৫ জনের বিরুদ্ধে রোববার আদালতে মামলা হয়েছে। খাদিজা খাতুনের মা শার্শা উপজেলার নারানপুর গ্রামের বাসিন্দা আছিরন খাতুন মামলাটি করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরমান হোসেন অভিযোগের তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশকে (পিবিআই) আদেশ দিয়েছেন।
আসামিরা হলো কাটাখাল গ্রামের বেলে বটতলা এলাকার মুনছুর আলী এবং তার স্ত্রী মাজেদা বেগম, ছেলে মনিরুল ইসলাম ও মেয়ে সোনিয়া খাতুন।
মামলার বিবরণে জানা গেছে, ৪ বছর আগে মনিরুলের সাথে খাদিজার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে অন্যান্য আসামিদের প্ররোচণায় খাদিজাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন মনিরুল। বিষয়টি জানতে পেরে মনিরুলকে ১ লাখ টাকা দেয় খাদিজার পরিবার। চলতি বছরের ১ জুন মনিরুল মালয়েশিয়া যাওয়ার কথা বলে খাদিজাকে পিতার বাড়ি থেকে আরো ১ লাখ টাকা এনে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন। কিন্তু খাদিজা অপরাগতা প্রকাশ করেন। এ ঘটনার পর গত ২৯ জুন অন্যান্য আসামিদের প্ররোচণায় মনিরুল ফের যৌতুকের টাকার জন্য স্ত্রীকে চাপ সৃষ্টি করেন। অস্বীকার করায় খাদিজাকে মারধর করা হয়। তাকে গলায় দড়ি দিয়ে মরতে বলা হয়। এ ঘটনার পরদিন ৩০ জুন খাদিজার পরিবারের লোকজন জানতে পারেন তিনি আত্মহত্যা করেছেন। আসামিরাই খাদিজার বাড়িতে আত্মহত্যার খবর দেন। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে।