চৌগাছায় মূল সড়ক বন্ধ করে আ.লীগের বিবদমান দু গ্রুপের পৃথক সমাবেশ

0

 

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপ পৃথক পৃথক ভাবে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালন করেছে। দিবসটি পালন উপলক্ষে এমপি গ্রুপ স্বাধীনতা ভাস্কর্য মোড়ে ও এসএম হাবিব গ্রুপ স্বর্ণপট্টি মোড়ে সমাবেশ করে। সমাবেশে উভয় গ্রুপই তাদের শক্তি প্রদর্শন করেছে বলে মন্তব্য করেন সাধারণ কর্মীরা। সড়ক বন্ধ করে সমাবেশ করায় বাজারে দেখা দেয় তীব্র যানজট।
রোববার চৌগাছায় ক্ষমতাসীন দলের বিবদমান দুই গ্রুপ পৃথক ভাবে সামবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। বিকেল ৪ টায় সামবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বেশ আগেভাগেই উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকা হতে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী মিছিল সহকারে সমাবেশে আসতে শুরু করেন। ক্ষমতাসীন দলের সমাবেশ তা আবার মূল বাজারে সড়ক বন্ধ করে, তাই বিকেল হতে না হতেই মূল সড়কের পাশের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে যে যার মত চলে যেতে শুরু করেন।
বিকেল সাড়ে ৪ টায় স্বাধীনতা ভাস্কর্য মোড়ে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম মিয়ার সভাপতিত্বে এমপি গ্রুপের সমাবেশ শুরু হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড.এম মোস্তানিছুর রহামন, পৌর মেয়র নুরউদ্দিন আল মামুন হিমেল, ইউপি চেয়ারম্যান হবিবর রহমান হবি, হুমায়ুন কবির হোহেল, মাস্টার তারিকুল ইসলাম, যুবলীগ নেতা শরিফুল ইসলাম, আজাদুর রহমান খানসহ আওয়ামী লীগ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সমাবেশপূর্ব একটি বিক্ষোভ মিছিল বাজার প্রদক্ষিণ শেষে সমাবেশ স্থলে এসে শেষ হয়।
একই সময়ে স্বর্ণপট্টি মোড়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুরুপ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবিএম আহসানুল হক আহসান। প্রধান বক্তার বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফুলসারা ইউপি চেয়াম্যান মেহেদী মাসুদ চৌধুরী। অন্যানের মধ্যে বক্তব্য দেন মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার, আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম রাজ, সাবেক চেয়ারম্যান তবিবুর রহামন খান, পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, বাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিন, স্বেচ্চাসেবকলীগের সাধারন সম্পাদক ইব্রাহীম হুসাইন প্রমুখ। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
স্থানীয় একাধিক সূত্র থেকে জানা গেছে, রোববার ছিল চৌগাছার পশুহাটের দিন। দক্ষিণ-পশ্চিমালঞ্চের শ শ পশু এই হাটে নিয়ে আসেন বিক্রেতারা। বিকেলে হাট শেষ হলে তার বড় একটি অংশ উপজেলা সদরের সড়ক দিয়ে যে যার গন্তব্যে যায়। সড়ক বন্ধ করে সমাবেশ করায় বিকেল থেকে শুরু হয় তীব্্র যানজট। সড়ক বন্ধ করে মানুষকে দুর্ভোগে ফেলে সমাবেশ করায় অনেকেই এসময় ক্ষোভ প্রকাশ করেন।