পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতে দুদিনে দুটো বাল্য বিয়ে বন্ধ

0

 

পাইকগাছা (খুলনা) সংবাদদাতা॥ খুলনার পাইকগাছায় একদিনের ব্যবধানে আরও ১টি বাল্য বিয়ে বন্ধ করে দিলেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মমতাজ বেগম। এনিয়ে গত দুদিনে দুটো বাল্য বিয়ে বন্ধ ও ৬ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।
সূত্রমতে, বুধবার বিকেল তিনটার দিকে উপজেলার বিরাশি গ্রামের মো. রেজাউল গাজীর অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে ডুমুরিয়া উপজেলার মাগুরঘোনা ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের মৃত জশোর আলী মোড়লের ছেলে মো. জাহিদ হোসেনের সাথে আনুষ্ঠানিকভাবে বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম ঘটনাস্থলে গিয়ে ওই বাল্য বিয়ে বন্ধ করে দেন। এ সময় তিনি মেয়ের পিতা মো. রেজাউল গাজীকে বাল্য বিবাহ নিরোধ আইনে তিন হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।
অপরদিকে সোমবার রাত ৮ টার দিকে পাইকগাছা উপজেলার গড়ইখালী ইউনিয়নের বাসাখালী গ্রামের মো.. আজিজ গাজী তার সপ্তম শ্রেণি পড়ুয়া কন্যা(১৩) কে পাইকগাছা পৌরসভার শিববাটি গ্রামের মো. মজিবর রহমানের ছেলে মো. রাজু আহমেদের (২২) সাথে বিয়ে দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। খবর পেয়ে ইউএনও মমতাজ বেগমের নির্দেশে উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষককে দিয়ে বিয়ে বন্ধ ও মেয়ের পিতাকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করান। এ সময় তাকে তিন হাজার টাকা অর্থদণ্ড দিয়ে মুচলেকা আদায় করেন। এনিয়ে দুটি বাল্যবিয়ে বন্ধ ও মোট ৬ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।