বাগেরহাটে ঘর পাচ্ছেন ৫‘শ ভূমিহীন

0

 

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাট জেলায় আরও ৫০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ ঘর হস্তান্তর করা হবে। আগামী ২১ জুলাই গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব জমি ও ঘর হস্তান্তর করবেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা আশ্রয়ণ কেন্দ্রে যুক্ত হয়ে উপকার ভোগীদের সাথে কথা বলবেন।
মঙ্গলবার বিকেলে বাগেরহাটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে জমি ও গৃহপ্রদান কার্যক্রমের উদ্বোধন বিষয়ে প্রেস ব্রিফিংকালে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।
জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান জানান, দুই রুমের পাকা টিনসেড প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৪৭ হাজার ৪০০ টাকা। বাগেরহাটে এবার তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে স্বাভাবিক জীবনে ফিরে আসা সুন্দরবনের আত্মসমর্পণকৃত ১৩ জন বনদস্যুকেও এই ঘর প্রদান করা হচ্ছে। ইতিমধ্যে বাগেরহাট জেলার ৯টি উপজেলার ২ হাজার ১৩৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হয়েছে। ক্ষার পাবেন আরো ৫ শত জন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ হাফিজ আল আসাদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।